মর্নিংসান২৪ডটকম Date:০৬-০৩-২০১৯ Time:৫:৫৪ অপরাহ্ণ


আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নাঙ্গারহরের রাজধানী জালালাবাদের একটি বিমানবন্দরের নিকটস্থ একটি কন্সট্রাকশন কোম্পানির কাছে আত্মঘাতী বোমা হামলায় ১৬ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন প্রায় ৯ জন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার সকালে এ হামলার ঘটার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রাদেশিক পুলিশ প্রধান জেনারেল গোলাম সানায়ি স্টেনিকজাই বলেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী পায়ে হেঁটে এসে তার কাছে থাকা বিস্ফোরকগুলো বিস্ফোরণের মাধ্যমে এই হামলাটি শুরু করেন। এরপর অন্যান্য হামলাকারীরা কোম্পানিটির ভেতরে প্রবেশ করে হামলা চালাতে শুরু করেন। এতে সেখানে বন্দুকযুদ্ধ শুরু হয়ে যায়।

স্টেনিকজাই বলেন, হামলায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় নয়জন। তবে যুদ্ধ এখনও চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মার্কিন সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে আফগানিস্তান ফোর্সকে সহায়তা করছে।

এ ব্যাপারে প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগইয়ানি বলেন, এই ঘটনায় পাঁচ হামলাকারীসহ প্রায় ১৬ জন নিহত হয়েছেন। তবে সেখানে এখনও আরও সন্ত্রাসী রয়েছেন, যারা নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

তবে এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «