মর্নিংসান২৪ডটকম Date:১০-০৩-২০১৯ Time:৫:০৬ অপরাহ্ণ


অ্যাডমিরাল হলেন নৌবাহিনী প্রধান

নিউজ ডেস্ক: বাংলাদেশ নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী অ্যাডমিরাল পদে পদোন্নতি লাভ করেছেন।

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাকে অ্যাডমিরাল র‌্যাংক পরিয়ে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

এসময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূঁইয়া এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিঞা মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী তার সাফল্য কামনা করেন। নৌবাহিনী প্রধানও ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

এর আগে ২০ জানুয়ারি নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পান আওরঙ্গজেব চৌধুরী। এরপর ২৬ জানুয়ারি ভাইস অ্যাডিমিরাল হিসেবে পদোন্নতি নিয়ে নৌবাহিনীর প্রধানের দায়িত্ব নেন তিনি।

আওরঙ্গজেব চৌধুরী এর আগে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অ্যাডমিরাল আওরঙ্গজেব তার অসামান্য পারদর্শিতা ও পেশাগত দক্ষতার কারণে স্বীকৃতি স্বরূপ নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ও নৌপ্রধানের বিশেষ প্রশংসা পদক অর্জন করেন।

এছাড়া নৌবাহিনী ও কোস্ট গার্ডে দায়িত্ব পালনকালে অসামান্য পেশাগত দক্ষতা ও বিশেষ অবদানের জন্য তিনি নৌবাহিনীর সর্বোচ্চ সম্মান সূচক নৌবাহিনী পদক, অসামান্য সেবা পদক, বাংলাদেশ কোস্ট গার্ড মেডেল, বাংলাদেশ কোস্ট গার্ড মেডেল সেবা ও প্রেসিডেন্ট কোস্ট গার্ড মেডেল অর্জন করেন। তিনি ইংরেজি, জার্মান এবং ফ্রেঞ্চ ভাষায় দক্ষ একজন কর্মকর্তা।