মর্নিংসান২৪ডটকম Date:১০-০৩-২০১৯ Time:৫:২২ অপরাহ্ণ


মেক্সিকোয় নাইটক্লাবে বন্দুকধারীদের হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: মেক্সিকোর সহিংসতাপ্রবণ গুয়ানায়াতো অঙ্গরাজ্যের সালামানসা শহরের ল্য প্লায়া মেনজ’ নামে একটি নাইটক্লাবে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৭ জন।

শনিবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ভোর না হতেই একদল বন্দুকধারী তিনটি ভ্যানযোগে এসে নাইটক্লাবে ভাঙচুর করে, এরপর নির্বিচারে গুলি চালাতে থাকে।

গুয়ানায়াতো রাজ্যের কৌঁসুলির কার্যালয় জানায়, হামলায় ঘটনায় ১৩ জনের নিহত হয়েছে। এছাড়া আহতদের হাসপাতালে ভর্তি করানোর পর মৃত্যু হয় আরও দু’জনের। ঘটনাটির তদন্ত শুরু করেছে প্রশাসন।

কারা এই হত্যাকাণ্ড চালিয়েছে তা জানা না গেলেও স্থানীয় সংবাদমাধ্যম বলছে, মেক্সিকোয় গ্যাস বা তেলের পাইপলাইন ভেঙে প্রায়ই চুরির ঘটনা ঘটে। গত বছরই এভাবে চুরি করে সরকারের প্রায় ৩০০ কোটি ডলারের জ্বালানি লুটে নিয়েছে চোরেরা। সেজন্য সম্প্রতি প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ সাঁড়াশি অভিযান শুরু করেছেন। এর পাল্টা শোধ দিতে এ ধরনের ঘটনা ঘটে থাকতে পারে।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «