মর্নিংসান২৪ডটকম Date:১০-০৩-২০১৯ Time:৬:২৮ অপরাহ্ণ


ইথিওপিয়ান উড়োজাহাজ বিধ্বস্ত, ১৫৭ আরোহী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ১৫৭ জন আরোহী নিয়ে আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে।

এয়ারলাইন্সটির এক কর্মকর্তার বরাতে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ‘ইটি৩০২’ ফ্লাইটের কোনো আরোহী বেঁচে নেই। বোয়িং ৭৩৭ ম্যাক্স৮ প্লেনটিতে ৩৩ দেশের নাগরিক ছিলো। উড়োজাহাজটিতে ১৪৯ যাত্রী এবং আটজন ক্রু ছিল।

রোববার সকালে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবার বোলে বিমান বন্দর থেকে ফ্লাইট ‘ইটি৩০২’ উড়াল দেওয়ার ৬ মিনিটের মধ্যেই ৮টা ৪৪ মিনিটের দিকে বিধ্বস্ত হয়। জোমো কেনিয়াত্তা আন্তর্জাতিক বিমান বন্দরে উড়োজাহাজটি স্থানীয় সময় সকাল ১০টা ২৫ মিনিটে অবতরণের সম্ভাব্য সময় ছিলো।

দেশটির প্রধানমন্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় বিমান বিধ্বস্তে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় বলছে, বিমানটি নাইরোবির উদ্দেশে যাত্রা করেছিল। যাত্রার মাঝপথে এটি বিধ্বস্ত হয়। এক বিবৃতিতে ইথিওপিয়ান এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটির বিধ্বস্তের খবর নিশ্চিত করা হয়।

তবে কি কারণে প্লেনটি বিধ্বস্ত হয়েছে তা জানাতে পারেনি এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «