অস্ত্র ও ছুরিসহ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

অস্ত্র ও ছুরিসহ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার
অস্ত্র ও ছুরিসহ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম অফিস: নগরীর সদরঘাট থানাধীন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও ছুরিসহ চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাতে পশ্চিম মাদারবাড়ি বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মো. নুর উদ্দিন (২০), মো. জাকির হোসেন (১৯), মো. বাদশা (১৮), মো. রাসেল (১৯) ও মো. সোহেল (২০)।

সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নেজাম উদ্দিন জানান, গ্রেফতাকৃতরা দিনের বেলায় বিভিন্ন এলাকা ঘুরে অনুসন্ধান শেষে গভীর রাতে চুরি-ডাকাতি করত। পাইপলাইন বেয়ে বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের জানালার গ্রিল কেটে ভেতরে ঢুকে পড়তে তারা সিদ্ধহস্ত। এমনকি দরজা-জানালার গ্লাস ভেঙ্গে লাঠির সাহায্যে ভেতরের মোবাইল, মানিব্যাগ, ল্যাপটপ মুহূর্তেই হাতের নাগালে নিয়ে আসতে পারে তারা।

তিনি আরও জানান, আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে। তারা এ পর্যন্ত ২’শ-আড়াইশ বাসা, ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক ও শিক্ষা প্রতিষ্ঠানে চুরি করেছে। এর আগে কয়েকবার তারা গ্রেফতার হলেও গডফাদাররা তাদের জামিনে বের করে নিয়ে আসে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি একনলা বন্দুক, ৩টি কার্তুজ, ২টি চাপাতি, ১টি ছুরি, স্লাইড রেঞ্জ, কাটার ও স্ক্রু ড্রাইভার পাওয়া যায়।

অভিযানে নেতৃত্ব দেওয়া এসআই মো. রেজোয়ানুল ইসলাম ও এসআই মো. মোরশেদ আলম জানান, চক্রটির সদস্যরা রাত ১টার পর থেকে ভোর পর্যন্ত এ প্রক্রিয়ায় চুরি করতো। দিনে নেশা করে। পরিকল্পনা অনুযায়ী অস্ত্রশস্ত্র সহ সিএনজি টেক্সী নিয়ে শহরে ঘুরে বেড়ায়। ৫-৭ জনের গ্রুপের কেউ চুরির জন্য কোনও ভবনে ঢুকলে, বাইরে কয়েকজন পাহারায় থাকে।