মর্নিংসান২৪ডটকম Date:০২-০৪-২০১৯ Time:৫:১৭ অপরাহ্ণ


পাটকল শ্রমিকদের অবরোধ ট্রেন-সড়ক যোগাযোগে ব্যাঘাত

চট্টগ্রাম অফিস: পাটকল শ্রমিকদের ৯ দফা দাবিতে ডাকা অবরোধে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচলসহ সড়ক যোগাযোগে ব্যাঘাত ঘটেছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে তাদের এ ধর্মঘট শুরু হয়। এসময় সড়ক ও রেলপথ অবরোধের ডাক দেন পাটকল শ্রমিকরা।

জানা যায়, তাদের অবরোধের কারণে চট্টগ্রাম থেকে ঢাকা ঠিক সময়ে যেতে পারেনি মেঘনা, পাহাড়িকা ও সোনার বাংলা ট্রেন। প্রায় ৩০ মিনিট করে বন্ধ ছিল এসব ট্রেন। এছাড়া চট্টগ্রাম-হাটহাজারী সড়ক যোগাযোগেও ব্যাঘাত ঘটেছে।

এদিকে সকাল ৭টা ও ৮টার শাটল ট্রেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উদ্দেশ্য যেতে পারলেও ৯টা থেকে কোনো ট্রেন যেতে পারেনি।

আমিন জুট মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফুল রহমান বলেন, ১২টা পর্যন্ত এ অবরোধ চলতে থাকবে। পাট খাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, মজুরি কমিশন কার্যকরসহ ৯ দফা দাবিতে এ অবরোধের ডাক দেয়া হয়েছে। আমাদের ন্যায্য দাবিগুলো অবশ্যই মেনে নিতে হবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের ব্যবস্থাপক বোরহান উদ্দিন বলেন, সীতাকুণ্ড এলাকায় কিছু সময়ের জন্য তারা ট্রেন আটকে দিয়েছে। পরে স্বাভাবিক হয়ে যায়। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «