মর্নিংসান২৪ডটকম Date:০৩-০৪-২০১৯ Time:৬:২৪ অপরাহ্ণ


দিদি হলেন উন্নয়নের স্পিড ব্রেকার: নরেন্দ্র মোদী

আন্তর্জাতিক ডেস্ক: সামনে ভারতের নির্বাচন। তাই নির্বাচনী প্রচারণায় অংশ নিতে আজ বুধবার পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে সভা করছেন প্রধানমন্ত্রী মোদী। বেলা দেড়টায় তিনি উত্তরবঙ্গের শিলিগুড়িতে এক বিশাল জনসভায় যোগ দিয়ে একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতাকে।
বক্তব্যের শুরু থেকেই চাচাছোলা ভাষায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে আক্রমণ করতে শুরু করেন মোদী।

এদিন মোদী বক্তব্য রাখার শুরু থেকেই ‘মোদী, মোদী’ রবে ফেটে পড়েন কর্মী, সমর্থকরা। ভাষণ থামিয়ে মোদীকে বলতে শোনা যায়, “আপনাদের ভালোবাসায় আমি অভিভূত। কিছু বলার মত ভাষা খুঁজে পাচ্ছি না।” এই ‘ভালোবাসা’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ঘুম কেড়ে নিয়েছে’ বলে দাবি করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, “জনসমুদ্র কাকে বলে? তা এখানে এলে বোঝা যাবে। এই জনসমুদ্র না দেখলে বুঝতেই পারতাম না, দিদির নৌকা ডুবেছে।”

মোদি বলেন, দিদি হলেন উন্নয়নের স্পিড ব্রেকার। আটকে দিচ্ছেন সব কেন্দ্রীয় উন্নয়ন প্রকল্প। গত ৫ বছরে সারা দেশের যতটা অগ্রগতি হয়েছে, সেই গতিতে উন্নয়ন হয়নি বাংলার। আর এর কারণ হলেন দিদি। স্পিড ব্রেক করে দিয়েছেন তিনি। তাই তিনি মমতাকে বাংলার উন্নয়নের ’স্পিড ব্রেকার’ বলে অভিহিত করেছেন।

প্রধানমন্ত্রী দাবি করেন, ‘দিদির গরিবদের জন্য চিন্তা নেই। গরিবি নিয়ে তিনি রাজনীতি করছেন। গরিবি শেষ হয়ে গেলে, রাজনীতিও শেষ হয়ে যাবে। তাই এনাদের গরিবি চাই। গরিবদের গরিব রাখাতেই এদের রাজনৈতিক ফায়দা।’

মোদি বলেন, এই রাজ্যে চিটফান্ডের মাধ্যমে অর্থ লুট হয়েছে। দিদির সরকার গরিবদের অর্থ লুট করেছে। আর তিনি বাংলার উন্নয়নে স্পিড ব্রেকার লাগিয়ে দিয়েছেন। বলেন, ৫ লাখ টাকা পর্যন্ত বিনা খরচে গরিবদের চিকিৎসার প্রকল্প আটকে দিয়েছেন স্পিড ব্রেকার দিদি। আটকে দিয়েছেন ৭০ লাখ কৃষকের উন্নয়ন প্রকল্প।

তিনি বলেন, আপনাদের অফুরন্ত ভালোবাসা নিয়ে এই রাজ্যকে গড়তে চাই। এবার সেই সুযোগ দিন।

প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘আপনাদের ভোট দেশের নিরাপত্তা বাহিনীর সম্মান বাড়াবে। এবার চৌকিদারের সঙ্গে লড়াই হবে দাগিদের।’ মোদি বলেন, একজন অনুপ্রবেশকারীকেও রেহাই দেওয়া হবে না।