মর্নিংসান২৪ডটকম Date:০৭-০৪-২০১৯ Time:৬:০১ অপরাহ্ণ


ফেনীর সেই ছাত্রীর ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক: ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষাকেন্দ্রের ভেতরে এক ছাত্রীকে আগুনে ঝলসে দেওয়ার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই মর্মাহত ও উদ্বিগ্নতা প্রকাশ করেছেন। একইসাথে এ ঘটনায় তিনি জড়িতদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।

রোববার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাতের পর এ তথ্য জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ডা. সামন্ত লাল বলেন, ফেনীর ওই ছাত্রীর ঘটনায় প্রধানমন্ত্রী খুবই মর্মাহত। তিনি ওই ছাত্রীর সবধরনের চিকিৎসার জন্য চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন। এসময় তিনি ওই ছাত্রীর গায়ে যারা আগুন ধরিয়ে দিয়েছে তাদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দেন।

তিনি বলেন, আমরা মেয়েটির চিকিৎসা চালিয়ে যাচ্ছি। তার অবস্থা এখনও আশঙ্কাজনক।

ওই ছাত্রী বর্তমানে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। তার চিকিৎসায় এরইমধ্যে গঠিত হয়েছে ৯ সদস্যের মেডিকেল বোর্ড।

গতকাল শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি নামে ওই ছাত্রী। মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে রাফি ওই বিল্ডিংয়ের চার তলায় যান।

সেখানে মুখোশ পরা চার-পাঁচ ছাত্রী তাকে অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

গত ২৭ মার্চ (বুধবার) ওই ছাত্রীকে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজউদ্দৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানি করেন বলে মামলা দায়ের হয়। এর প্রেক্ষিতে সিরাজউদ্দৌলাকে গ্রেফতার করে পুলিশ।




টেকসই উন্নয়নের জন্য গবেষণার বিকল্প নেই: প্রধানমন্ত্রী
একনেকে ৭ প্রকল্পের অনুমোদন
স্বার্থানেষীরা রোহিঙ্গাদের খারাপ কাজে লাগাতে পারে, শঙ্কা প্রধানমন্ত্রীর
ফেনীর সেই ছাত্রীর ঘটনায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর
খালেদা জিয়া প্যারোলে মুক্তি চাইলে আবেদন করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
টেলি সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
কারও সঙ্গে যুদ্ধ করব না আমরা: প্রধানমন্ত্রী
ফুটবল খেলা দেখতে স্টেডিয়ামে প্রধানমন্ত্রী
রমজানে দ্রব্যমূল্যে না বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর