মর্নিংসান২৪ডটকম Date:১০-০৪-২০১৯ Time:৬:৪৬ অপরাহ্ণ


টানা তৃতীয়বারের মতো উইজেডেনের বর্ষসেরা ক্রিকেটার কোহলি

নিউজ ডেস্ক: প্রথম কোনো ক্রিকেটার হিসেবে টানা তৃতীয়বারের মতো উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। পাশাপাশি তিনি সেরা পাঁচ ক্রিকেটারের তালিকায়ও স্থান পেয়েছেন।

টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন আফগানিস্তানের রশিদ খান। আর বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন ভারতের শ্রীমতি মান্দানা।

বুধবার এই তালিকা প্রকাশ করেছে উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাক।

উইজডেনের পাঁচজন সেরা ক্রিকেটারের তালিকায় কোহলি ছাড়াও রয়েছেন জস বাটলার, স্যাম কুরান, ররি বার্নস ও টামি বেমন্ড।

২০১৮ সালে এক ক্যালেন্ডার ইয়ারে ক্রিকেটের তিন ফরম্যাটে ২৭৩৫ রান করেছেন বিরাট কোহলি। যার ধারেকাছেও কেউ নেই। গড় ছিল ৬৮.৩৭। সেঞ্চুরি ১১টি।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «