মর্নিংসান২৪ডটকম Date:০৩-০৬-২০১৯ Time:৬:০৫ অপরাহ্ণ


নগরীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: সিএমপি কমিশনার

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে নগরীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, এ মুহূর্তে নগরীতে কোনো প্রকার নিরাপত্তায় হুমকি নেই।

সোমবার নগরীর জমিয়তুল ফালাহ ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সিএমপি কমিশনার বলেন, ‘পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। আমরা কোনো ধরনের হুমকি অনুভব করছি না। তবে সব ধরনের হুমকি মোকাবেলায় আমাদের প্রস্তুতি আছে। আমাদের বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট আশেপাশে স্ট্যান্ডবাই থাকবে। কোনো সমস্যা হলে আমরা মোকাবিলা করতে পারব।’

তিনি বলেন, নগরে অনেকগুলো ঈদ জামাত হবে। সবগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জমিয়তুল ফালাহ ময়দানে তিনটি গেইট দিয়ে মুসল্লিরা প্রবেশ করবেন। জমিয়তুল ফালাহ মসজিদে প্রথমবারের মতো দুইটি ওয়াচ টাওয়ার স্থাপন করেছি। সিসিটিভি ক্যামেরাও থাকবে। কোনো ব্যক্তিকে নিরাপত্তা ব্যবস্থা ও তল্লাশি ছাড়া প্রবেশ করতে দেওয়া হবে না। মুসল্লিদের অনুরোধ করবো জায়নামাজ ও ছাতা ছাড়া যাতে অন্যকিছু তারা না আনেন। এছাড়া ঈদের ছুটিতে আর্থিক প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

একইসাথে ঈদের আনন্দ প্রকৃত অর্থে আনন্দময় হবে আশাবাদ ব্যক্ত করেন সিএমপি কমিশনার।

এ সময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বিশেষ শাখা) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) মোহাম্মদ শহীদুল্লাহসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।