মর্নিংসান২৪ডটকম Date:০৩-০৬-২০১৯ Time:৬:৪০ অপরাহ্ণ


অমিত মুহুরী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে রিপন

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ভেতরে খুনের আসামী অমিত মুহুরী খুনের ঘটনায় অভিযুক্ত আসামি রিপন নাথকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান বলেন, মামলার তদন্ত কর্মকর্তা আসামি রিপন নাথের ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত বুধবার রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ৩২ নম্বর সেলের ছয় নম্বর কক্ষে ইটের টুকরো দিয়ে মাথার পেছনে আঘাত করা হয় গুরুতর আহত হন অমিত মুহুরী। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তিনি মারা যান।

এ ঘটনায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ রিপন নাথকে আসামি করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

মামলায় এজাহারে নাশির আহমেদ উল্লেখ করেন- হাজতি রিপন নাথ অর্ধ ভাঙা একটি ইট দিয়ে অমিত মুহুরীর মাথায় আঘাত করতে থাকে। গুরুতর আহত অমিত মুহুরীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে মারা যায় সে।

অভিযুক্ত রিপন নাথ সীতাকুণ্ড উপজেলার ফেদা নগর হেমন্ত সরকার বাড়ির নারায়ন নাথের ছেলে। সে পাহাড়তলী থানায় দায়ের হওয়া একটি মামলায় গ্রেফতার হয়ে কারাগারে বন্দি আছে।

খুনের শিকার অমিত মুহুরী কোতোয়ালী থানার নন্দনকানন গোলাপ সিং লেইনের অরুন মুহুরীর ছেলে।

২০১৭ সালের আগস্টে নগরের এনায়েতবাজার এলাকার রাণীরদিঘি এলাকায় বন্ধু ইমরানকে হত্যার অভিযোগে পুলিশ অমিত মুহুরীকে গ্রেপ্তার করে। তারপর থেকেই তিনি কারাগারে ছিলেন।