মর্নিংসান২৪ডটকম Date:০৭-০৭-২০১৯ Time:৫:১০ অপরাহ্ণ


বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল

চট্টগ্রাম অফিস: মৌসুমি বায়ুর প্রভাব সক্রিয় থাকায় ঢাকা, চট্টগ্রাম, মোংলা ও কক্সবাজার সমুদ্রবন্দরকে রবিবার (৭ জুলাই) তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অফিস থেকে এই পূর্বাভাস দেওয়া হয়েছে।

একইসঙ্গে চট্টগ্রাম বিভাগে দিনভর ভারি বর্ষণও হতে পারে জানান আবহাওয়া অফিস।

এদিকে ভারি বর্ষণে ভূমিধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে সরে যেতে মাইকিং করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। ‘মৃত্যুঝুঁকি’ নিয়ে বাস করা এসব লোকজনের জন্য নগরের আকবর শাহ’র পাহাড়তলি বালিকা উচ্চ বিদ্যালয়, ফয়’স লেকের ফিরোজ শাহ ই-ব্লক স্কুল, পলিটেকনিক কলেজ এলাকায় চট্টগ্রাম মডেল হাইস্কুলকে আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত করা হয়েছে।

নগরের ৬টি সার্কেলের দায়িত্বপ্রাপ্ত ৬ জন সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার সমন্বয়ে এসব আশ্রয়কেন্দ্রের কার্যক্রম পরিচালিত হচ্ছে। সেখানে আশ্রয় নিতে আসা লোকজনের জন্য পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার ও বিশুদ্ধ পানিও মজুদ রাখা হয়েছে।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর প্রভাবে আজকেও ঢাকা, চট্টগ্রাম, মোংলা ও কক্সবাজার সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে। চট্টগ্রাম বিভাগে আজ সারাদিন ভারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৯ দশমিক ৪ মিলিলিটার বৃষ্টি হয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।