মর্নিংসান২৪ডটকম Date:১৫-০৭-২০১৯ Time:৫:২৪ অপরাহ্ণ


ম্যাচ সেরা স্টোকস, সেরা খেলোয়াড় কেন উইলিয়ামসন

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ ইতিহাসে এটিই সেরা ফাইনাল ম্যাচ। এত রং আর এত রোমাঞ্চ হয়তো আগে কখনো বিশ্বকাপ ক্রিকেটে দেখা যায়নি। প্রতি মুহূর্তেই যেন ম্যাচের রং বদলেছে। সুপার ওভারেও ম্যাচের ফলাফল নিষ্পত্তি হয়নি। শেষমেশ বাউন্ডারি হিসেব করে চ্যাম্পিয়ান হয় ইংলিশরা।

এমন একটি ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের জয়ের নায়ক বেন স্টোকস। তাই তার হাতেই উঠেছে ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার। আর পুরো বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত খেলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে উঠেছে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এই বিশ্বকাপে ১০ ম্যাচ খেলে উইলিয়ামসন ৫৭৮ রান করেছেন। তার ব্যাটিং গড় ৮২.৫৭। দুইটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরি করেছেন কেন। টুর্নামেন্টের চতুর্থ সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান উইলিয়ামসন। এই বিশ্বকাপে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে দুইটি উইকেট নিয়েছেন কিউই অধিনায়ক।

অন্যদিকে, ফাইনাল ম্যাচে দলীয় ৮৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল ইংল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তুলেন বেন স্টোকস ও জস বাটলার। বাটলার দলকে বিপদে রেখে আউট হয়ে গেলেও ৮৪ রান করে অপরাজিত থাকেন স্টোকস। ম্যাচ সুপার ওভারেও না গড়াতে পারতো। শেষ ওভারে স্টোকসের দৃঢ়তায় ম্যাচ যায় সুপার ওভারে। তা না হলে ওখানে হয়তো হারতে হতো ইংল্যান্ডকে।

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «