লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ

লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ
লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ

বেলাল আহমদ, লামা প্রতিনিধি: বান্দরবানের লামায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ লামা পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডের জনসাধারণের মাঝে লামা পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ করেছে লামা পৌরসভা। প্রতি পরিবারের মাঝে ১৫ কেজি হারে মোট ১ হাজার ৭শ পরিবারের মাঝে এ চাল বিতরণ করা হয়।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ চাল বিতরণ উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি দাশ,প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা,কাউন্সিলর মো.রফিক,বাবু প্রদীপ কান্তি দাশ সহ প্রমুখ।

পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম জানান, মঙ্গলবার পৌরসভার ১, ২ ও ৩নং ওয়ার্ডে বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৬৭০ পরিবারের মাঝে চাল বিতরন করা হয়েছে। বুধবার অন্যসব ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত ১০০০ পরিবারের মাঝে চাল বিতরণ করা হবে।

এইদিকে উপজেলার রুপসি পাড়া ইউনিয়নে ত্রাণ দূর্যোগ ব্যাবস্থাপনায়, ত্রাণ ও পুর্নবাসন মন্ত্রণালয়ের জিআর খাতের আওতায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত মাঝে চাল বিতরণ করা হয়।

চাল বিতরণ অনুস্ঠানের উদ্বোধন করেন জনাব আলী হোসাইন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা, মো.জাহেদ উদ্দিন ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান জনাব ছাচিংপ্রু মার্মা ও বিভিন্ন ওয়ার্ডের মেম্বার গণ উপস্থিত ছিলেন।

রুপসি পাড়া ইউপি চেয়ারম্যান জনাব, ছাচিংপ্রু জানান, বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৩৫০ জনের মাঝে চাল বিতরণ করা হয়েছে।