রাজস্থলীর বাংগালহালিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা অনুষ্ঠিত

রাজস্থলী উপজেলার বাংগালহালিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষাথীর্দের বিদায় সংবধর্না-২০২০ইং আজ সকাল ১০টায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

 

এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন রাংগামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদ দীপংকর তালুকদার।

 

প্রধান অতিথি দীপংকর তালুকদার বক্তব্য বলেন, আমি শত কষ্টের মাঝে হলেও বিদায়ী অনুষ্ঠানে  অংশগ্রহণ করতে পেরে নিজেকে খুশি মনে করছি। রাজস্থলী উপজেলাতে শিক্ষার উন্নয়ন আলো প্রসারিত হয়েছে এর ধারাবাহিক ভাবে সামনে আরো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তৈরি হবে। শিক্ষার উন্নয়নের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

 

এমপি বলেন, এখন রাংজস্থলী উপজেলাতে ২টি সরকারী কলেজ জাতীয়করণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পার্বত্য চট্রগ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করেছেন। প্রতিটি উপজেলাতে পাহাড়ে, গ্রামে গঞ্জে, ঘরে ঘরে বিদুৎ বিতরণ, রাস্তাঘাট উন্নয়ন, যেখানে শিক্ষা আলো নেই, সেখানে শিক্ষার আলো ফিরে দেয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছে।

 

পরিচালনা পরিষদের সভাপতি ঞোমং মারমা সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী প্রধান শিক্ষক কনক বড়ুয়া।

 

প্রধান শিক্ষক আখ্যাইমং চৌধুরী বলেন, বাংগালহালিয়া উচ্চ বিদ্যালয়টি বাজার মোড় প্রাণকেন্দ্রে স্কুল। এখানে অনেক দূর দুরান্ত হতে গরীব ছাত্রছাত্রীরা লেখাপড়া করে যাচ্ছে। এবারে এসএসসি পরীক্ষার্থী সংখ্যা-৩১৩জন টেকনিক্যাল ট্রেড এ-৪৩ জন।

 

ওসি বলেন, সকল এসএসসি শিক্ষার্থীরা মনোযোগ সহকারে ভালোমত পড়ে সামনে পরীক্ষা অংশগ্রহণ করবে এটা প্রত্যাশা করি।

 

ইউএনও শেখ ছাদেক বিদায়ী শিক্ষাথীর্দের দৃষ্টি আকর্ষণ করে জানানো হয় সামনে নকল মুক্ত এসএসসি পরীক্ষা দিতে হবে। তিনি বলেন,  দূনীর্তির বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।

 

সভাপতি ঞোমং মারমা বলেন, আজকের বিদায়ী অনুষ্ঠানের আগত অতিথিদের স্কুল ম্যানেজিং কমিটি হতে আন্তরিক অভিনন্দন। তিনি এসএসসি পরীক্ষার্থীদের আগামী ৩ফেরুয়ারীতে সুন্দর মনোরম পরিবেশে মনোযোগ সহকারে ভালোভাবে লেখাপড়া করার জন্য আহবান জানান।

 

বিশেষ অতিথি হিসেবে রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা,  উপজেলা নিবার্হী অফিসার মো. শেখ ছাদেক, চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ আশরাফ আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান উথিনসিং মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলী এ আর মুজিব, প্রকৌশলী দাশ চাকমা, অধ্যক্ষ মো: ফরিদ আহম্মেদ, বাংগালহালিয়া সরকারী কলেজের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, প্রতিনিধি লংপতি ত্রিপুরা, সাবেক চেয়ারম্যান নিউচিং মারমা, ২নং গাইন্দ্যা ইউপি, প্রধান শিক্ষক আখ্যাইমং চৌধুরী, বিশ্বনাথ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি পুলক বড়ুয়া, শিক্ষার্থীদের নানা অভিভাবক, গণ্যমান্য ব্যক্তি বর্গ,  রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।