সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী সমাবেশের মাঠ পরিদর্শন করেছেন মেয়র।

সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী সমাবেশের সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে লালদিঘীর মাঠ পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে তিনি সমাবেশ স্থল পরিদর্শন করেন। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে এ সমাবেশ আয়োজনের উদ্যোগে নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ৪১ ওয়ার্ডে গঠিত কমিটির আহ্বায়কের নেতৃত্বে ‘সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতিকে না বলুন, নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’ শ্লোগানে ওয়ার্ডের জনগণ সমাবেশে অংশগ্রহণ করবেন বলে আশা করছেন আয়োজকরা।

 

পরিদর্শনকালে মেয়র লালদিঘীর দক্ষিণ অংশে একটি বৃহৎ আকারের প্যান্ডেল, মঞ্চে কার্পেট, ভিআইপি টেবিল বক্স, ডায়েস, কুসুম চেয়ার, কাঠের চেয়ার, ভিআইপি সোফাসহ মাঠে মহিলা ও মুরব্বিদের জন্য ৭ হাজার চেয়ার বসানোর নির্দেশনা দেন।

 

এছাড়া মাঠের ভেতরে ৫টি বড় এলইডি স্কিন, কোতোয়ালী মোড়, জেলা পরিষদ মার্কেট, সোনালী ব্যাংক, লালদিঘীর পূর্ব পাশ ও সিনেমা প্যালেস মোড়ে এলইডি ডিসপ্লে বসানো সহ আন্দরকিল্লা ও নিউমার্কেট মোড় পর্যন্ত পর্যাপ্ত মাইক বসানোর নির্দেশ দেন মেয়র।

 

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইনশৃংখলা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর এইচ এম সোহেল, স্বাস্থ্য শিক্ষা স্ট্যান্ডিং কমিটি চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চু, কাউন্সিলর জহর লাল হাজারী, হাসান মুরাদ বিপ্লব, হাজী নুরুল হক, মো. ইয়াছিন চৌধুরী আশু, এস এম এরশাদুল্লাহ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, ডেকোরেটার্স মালিক সমিতির সভাপতি হাজী মো. শাহাবুদ্দিন প্রমুখ। মেয়র এ সমাবেশ সফল করতে মাইকিং, প্রচার প্রচারণা চালানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

 

এ ছাড়া মেয়র ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত সমাবেশে সার্বক্ষণিক ড্রোন ক্যামেরার মাধ্যমে নজরদারীসহ সুশৃংখল সমাবেশের দিকনির্দেশনা দেন।