মর্নিংসান২৪ডটকম Date:৩১-০৭-২০১৪ Time:৪:১৫ অপরাহ্ণ


ঢাকা: একশ’ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৭৬তম ড্র বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জি এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।
সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়, একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ড্র পরিচালিত হয়েছে।

বর্তমানে প্রচলনযোগ্য একশ’ টাকা মূল্যমানের ৩৯টি সিরিজ যথা- কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ এবং খড এই ড্র এর আওতাভূক্ত।

এই সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয়।

এছাড়াও নিম্নবর্ণিত সংখ্যার বন্ডগুলো সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলেও বিবেচিত হয়।

অর্থাৎ বন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে উপরে উল্লিখিত প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে।
অনুরূপভাবে ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও তাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য।

আয়কর অধ্যাদেশ-১৯৮৪ এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ হতে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ হইতে ২০ শতাংশ হারে উৎসে কর কর্তন করার বিধান রয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

পুরস্কারের বিবরণ:
৩৯টি ৬ লাখ টাকা মূল্যের পুরস্কার প্রতি সিরিজের জন্য ১টি, ৩৯টি ৩ লাখ ২৫ হাজার টাকা মানের পুরস্কার প্রতি সিরিজের জন্য ১টি, ৭৮টি ১ লাখ টাকা মানের পুরস্কার প্রতি সিরিজের জন্য ২টি, ৭৮টি ৫০ হাজার টাকা মানের পুরস্কার প্রতি সিরিজের জন্য ২টি, ১ হাজার ৫৬০টি ১০ হাজার টাকা মানের পুরস্কার প্রতি সিরিজের জন্য ৪০টি।

সর্বমোট এক হাজার ৭৯৪টি পুরস্কার প্রতি সিরিজের জন্য ৪৬টি।

ড্র’তে ০০০০০০১ হইতে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ হতে নিম্নের ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে:

১ম পুরস্কার ৬ লাখ টাকা ৮১৩৩২৮, ২য় পুরস্কার ৩ লাখ ২৫ হাজার টাকা ০২৩৮৮৫২, ৩য় পুরস্কার প্রতিটি ১ লাখ টাকার মোট ২টি- ০১৫২৯৬৪ ও ০৯৬৬২২৭, ৪র্থ পুরস্কার প্রতিটি ৫০ হাজার টাকার মোট ২টি- ০৩৬৯০৮৭ ও ০৬৮৮২৪০।
৫ম পুরস্কার প্রতিটি ১০ হাজার টাকার মোট ৪০টি।

এগুলো হলো- ০০২০৬৮১, ০১৭০৯১৬, ০৪২১৯৮৫, ০৬৮৮৫৩৪, ০৮২১০৯৮, ০০২১৪৮৫, ০১৯১৬৮৭, ০৪৯০২৭৭, ০৭০৬৬৬৯, ০৮৪০৩৭৫, ০০৩৪৩৪৩, ০২২১৩০৭, ০৫০১৩৫৫, ০৭১৮৯৭৬, ০৮৪৫১৫৬, ০০৪৫৫৮১, ০২৬১৮৯১, ০৫১৬১৫২, ০৭৩৭১১০, ০৮৬১১৮১, ০০৭৪০১৯, ০২৬৪১৯৬, ০৫৫০৪৮২, ০৭৪৯৮০০, ০৮৭৭৮৯৪, ০১১৮৯৬৭, ০২৮৯১৩০, ০৫৫৮৩৪৭, ০৭৮০৭১৮, ০৮৯৮৯৩২, ০১৫৬০৫০, ০৩২৬৬৭২, ০৫৭৮২৫৭, ০৮০১৫৮৫, ০৯১৯৫৯৩, ০১৫৬৪৬২, ০৪০৭৮৯৫, ০৬৬৮৩৭৭, ০৮১৯০১১, ০৯৬০৭৭৮। Price_bond

পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «