চট্টগ্রাম সিটির নৌকার মাঝি হলেন রেজাউল করিম

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী।

শনিবার (১৫ ফেব্রুয়ারি ) রাত ৯টায় ধানমন্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছিলেন তাদের ব্যাকগ্রাউন্ড, গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা যাচাই করে উইনেবল ও ইলেকট্যাবল বিবেচনা করে শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন।’ এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে  দলের মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দলের সভানেত্রী মনোনয়ন প্রত্যাশী উপস্থিত সকলের উদ্দেশ্যে ভাষণ দেন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আওয়ামী লীগ। বর্তমান সরকার সার্বিক উন্নয়নে বিশ্বাসী। দেশের উন্নয়ন মানুষের চোখে পড়ছে এটাই বড় কথা। দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। গণতান্ত্রিক এ দেশে সবার জন্য কাজ করছে সরকার। তিনি বলেন, উন্নয়ন দৃশ্যমান হচ্ছে, জনগণ উন্নয়নের সুফল ভোগ করছে।

মনোনয়ন বোর্ডে মেয়রের মনোনয়ন দেওয়ার পাশাপাশি আওয়ামী লীগ-সমর্থিত কাউন্সিলর প্রার্থীদেরও নাম ঘোষণা করা হয়।

সভায় দেশের পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে পাঁচজন প্রার্থীকে মনোনীত করে আওয়ামী লীগ। আসনগুলো হলো- ঢাকা-১০, বগুড়া-১, গাইবান্ধা-৩, যশোর-৬ ও বাগেরহাট-৪।

সাথে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলরদের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়।