সীতাকুন্ডে পাহাড়ের চূড়া থেকে নিচে পড়ে গুরুতর আহত ১

অশোক দাশ, সীতাকুণ্ড: চট্টগ্রামের সীতাকুণ্ডে চলছে তিন(২০-২২) দিনব্যাপী ঐতিহ্যবাহী শিব চতুর্দশী মেলা। ২০জানুয়ারি থেকে শুরু হয়ে মেলা চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

এবারের মেলায় লক্ষ লক্ষ মানুষের সমাগম হয় শিবচতুর্দ্দশী তিথি উপলক্ষে শিবের মাথায় বেলপাতা, ফুল,জল,দুধ ও অর্ঘ্য প্রদানের উদ্দেশ্যে।
লক্ষ লক্ষ মানুষের সমাগম ঘটে এবারের শিবচতর্দ্দশী অনুষ্ঠানে।

যাতায়াতের সুব্যবস্থা থাকায় মানুষ তাদের প্রয়োজনীয় চিত্র কার্য সম্পন্ন করে দ্রুত স্থান ত্যাগ করায় কোন বিশৃংখলার ঘটনা দেখা যায়নি।

এছাড়া যে কনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধ করার লক্ষ্যে রয়েছে পুলিশসহ প্রশাসনের সর্বক্ষেত্রে প্রখর নজরদারি। শিব চতুর্দ্দশীর দ্বিতীয় দিন শনিবার (২২ফেব্রুয়ারি) ভোর পাঁচটার সময় ভিড়ের মধ্যে পড়ে ধাক্কাধাক্কিতে এক পুণ্যার্থী চন্দ্রনাথ পাহাড়ের চূড়া থেকে নিচে পড়ে যায়।

গুরুতর আহত অবস্থায় সীতাকুণ্ড মেডিকেলে নিয়ে আসলে ডাক্তার চমেক হাসপাতালে প্রেরণ করেন।
আহত হৃদয় সূত্রধর (২৪) কুমিল্লা জেলার বুড়িচং থানার মনিপুর গ্রামের রণজিৎ সূত্রধর এর পুত্র।
বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজের ২৮ নং নিউরো সার্জারি ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

এ বিষয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা তাশারাফ হোসেন জানান, শিব চতুর্দ্দশীর প্রথম দিন শুক্রবার গুরুতর আহত অবস্থায় আমরা ৭জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি তারা হলেন তপন(৩০) ধামরাই ঢাকা, সিন্টু মজুমদার (৩০) লাকসাম,মালতি রানী দাস (৬০) হবিগঞ্জ, স্বদেশী রানী (৫০) কুমিল্লা, সাইরেন সাহা (৫০) হাজিগঞ্জ, সুভাষিনী (৭০) নেত্রকোনা। এরা প্রত্যেকে প্রচন্ড ভিড়ে অসুস্থ হয়ে পড়েন।