বোয়ালখালীর নিরুবালা চৌধুরী একাডেমী আধুনিক শিক্ষার আলো ছড়াচ্ছে: সাংসদ মোছলেম উদ্দিন আহমদ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম ৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, শিক্ষা ব্যাতীত কোন জাতি উন্নতি করতে পারেনা। শিক্ষার প্রতি জাতিকে আগ্রহী করে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কারণে গ্রামঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে পড়ছে।

যা একটি মাইলফলক হয়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের শিক্ষানীতির কারণে ছাত্র-ছাত্রীর সংখ্যা বাড়ছে, ঝরে পড়ার সংখ্যা আশানুরুপ হারে কমেছে। একমাত্র শেখ হাসিনার সরকার পশ্চিমা দেশসমূহের সাথে একাত্মতা বজায় রেখে বিশ্ব উপযোগী শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করতে উদ্যোগী হয়ে সফল হয়েছে। শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে, তাহলেই মাদক থেকে দুরে থাকা সম্ভব হবে।

তিনি আজ ২৬ ফেব্রুয়ারি বুধবার সকালে বোয়ালখালীর ঐতিহ্যবাহী জ্যৈষ্ঠপুরা নিরুবালা চৌধুরী একাডেমী কর্তৃক আয়োজিত সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মোছলেম উদ্দিন আহমদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনা ও সাম্প্রদায়িক সম্প্রীতির স্বদেশভূমি দেখতে চাই। ক্ষুদা-দারিদ্রমুক্ত, মর্যাদাশীল ও মানবিক বাংলাদেশ গড়তে চাই। তাঁরই গতিশীল নেতৃত্বে সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। বর্তমান সরকারের শাষণামলে বাংলাদেশ অপধারা হতে মুক্ত হয়ে সঠিক ধারায় আসতে পেরেছে।

আজ দেশে স্বাক্ষরতার হার বেড়েছে, অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে, বিদ্যুৎ-এ বৈপ্লবিক পরিবর্তন এসেছে, মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে, বেতন বৃদ্ধি, বিভিন্ন ভাতা প্রদান, তথ্য প্রযুক্তি সুবিধা, দূর্নীতি হ্রাস, দ্বিগুণ খাদ্যশষ্য উৎপাদন, স্বাস্থ্য সেবা দোরগোরায় নিয়ে যাওয়া, মাদক, সন্ত্রাস বিরোধী কার্যক্রমে গতি আনা ও মেগাপ্রজেক্ট গুলোর সুফল পাওয়ায় দেশ অন্ধকার হতে আলোয় ফুটে উঠেছে।

জ্যৈষ্ঠপুরা নিরুবালা চৌধুরী একাডেমীর প্রতিষ্ঠাতা অদুল কান্তি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক প্রদীপ চক্রবর্ত্তী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রাক্তন সভাপতি প্রফেসর বেনু কুমার দে, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী, বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: নুরুল আলম, বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো: মোকারম চেয়ারম্যান, চট্টগ্রাম প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শুকলাল দাশ, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাতীলীগ আহবায়ক মো: দিদারুল আলম দিদার প্রমুখ।

অনুষ্ঠাতে স্বাগত বক্তব্য রাখেন অদুল-অনিতা ট্রাস্ট-এর ভাইস চেয়ারম্যান অনিতা চৌধুরী। আরো বক্তব্য রাখেন, দৈনিক পূর্বকোণের স্টাফ রিপোর্টার মুহাম্মদ নাজিম উদ্দিন, বোয়ালখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম মোদ্দাচ্ছের, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম. বোরহান উদ্দিন, যুগ্ম সম্পাদক সেকান্দর আলম বাবর, দক্ষিণ জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক পরিমল দেব, উপজেলা একাডেমিক সুপারভাইজর সঞ্চিতা পালিত, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) শাহেদা বেগম, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হক, শিক্ষক প্রবীর চৌধুরী, এস প্রকাশ পাল, ইসমাঈল হোসেন খোকন, ইঞ্জিনিয়ার রাশেদুল আলম, প্রধান শিক্ষক রেজাউল করিম মোস্তাফা প্রমুখ।

সংবর্ধনা শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।

সভায় বক্তারা বলেন, জ্যৈষ্ঠপুরা নিরুবালা চৌধুরী একাডেমী সম্পূন্ন ব্যক্তিগত উদ্যোগে গড়ে ওঠা একটি আধুনিক যুগোপযোগী প্রাইমারী শিক্ষা প্রতিষ্ঠাতা। এই এলাকার শিক্ষানুরাগী দম্পতি অদুল কান্তি চৌধুরী ও তার স্ত্রী অনিতা চৌধুরী এলাকার ছেলে মেয়েদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য এই শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলান।

এই শিক্ষা প্রতিষ্টানের উত্তরোত্তর সমৃদ্ধির স্থানীয় সংসদ সদস্য, শিক্ষা বোর্ড, সাংবাদিক নেতৃবৃন্দসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ সকলেই সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।