বান্দরবানে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বান্দরবানে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় বান্দরবান অরুন সারকী টাউন হল অডিটরিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এর উদ্দ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা ড.প্রকাশ কান্তি চৌধরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম,জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মকছুদুল আমিন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোঃ ইয়াছির আরাফাতসহ প্রমুখ।।

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে খুবই আন্তরিক এবং সরকারের সদিচ্ছার কারণেই পার্বত্য এলাকার শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে । তাই ছেলে মেয়েরা শিক্ষিত হয়ে জাতির উন্নয়নে কাজ করে যাবে বলে তিনি আশা করেন।

সূত্র জানায়, ২০১৮-১৯ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্যঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ২শত জন শিক্ষার্থী শিক্ষাবৃত্তি পেয়েছে। সব মিলিয়ে সর্বমোট ১ কোটি ৯১ লক্ষ ৪৭ হাজার টাকা প্রদান করা হয়েছে।

বান্দরবান জেলায় কলেজ পর্যায়ে এক কালিন ৩১৬ জনকে ৭ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১০,০০০ হাজার টাকা করে ৪০৯ জনসহ মোট ৭২৫ জন মেধাবী শির্ক্ষার্থীকে বৃত্তির চেক দেয়া হয়।

বাকী ১৪৭৫জন শিক্ষার্থীরা রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলা থেকে এই বৃত্তির টাকা উত্তোলন করবে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক প্রদান করেন ।