চট্টগ্রামে যুবলীগের প্রতিনিধি সভায় হাতাহাতি

সামনের চেয়ারে বসাকে কেন্দ্র করে সভা শুরুর আগেই চট্টগ্রামে যুবলীগের প্রতিনিধি সভায় হাতাহাতির ঘটনা ঘটেছে।

বরিশাল থেকে আগত শামীম কবির নামের সাবেক এক ছাত্রনেতার সাথে নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চুর সমর্থিত শেখ আবু নাছের আজাদসহ কয়েকজনের সাথে এমন ঘটনা ঘটেছে। এসময় কিছুটা বিশৃংখলার সৃষ্টি হলেও ৩০ মিনিটের মধ্যেই আবারও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আজ সোমবার সকাল সোয়া ১১টার দিকে রীমা কমিউনিটি সেন্টারে এমন ঘটনা ঘটে বলে সরেজমিনে দেখা যায়।

তবে ঘটনার সময় যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হাসান নিখিল সভাস্থলে ছিলেন না।

বরিশাল থেকে আগত শামীম কবির পরিচয় দেয়া এ সাবেক ছাত্রনেতা বলেন, তেমন কিছুই হয়নি। রাজনীতি যখন করি, অনেক ঝামেলা হবে, আবার সমাধানও হবে।

তবে বিষয়টা স্বাভাবিকভাবেই বলতে পারত। তবে এটা নিয়ে নিউজ করবেন না প্লিজ। এমনিতেই সমস্যায় আছি।

নাম প্রকাশ না করার শর্তে উপস্থিত অনেকে নেতা বলেন, যুব নেতা মহিউদ্দিন বাচ্চুর সমর্থিত সাবেক ছাত্রনেতা আজাদসহ কয়েকজন মিলে কবির নামের আগত মেহমানকে সামনে বসা নিয়ে কথা বলার এক পর্যায়ে চড় মেরে দেন। এরপর নেতারা এসেই পরিস্থিতি শান্ত করেন।

অনেকেই বলছেন, যুব নেতা মহিউদ্দিন বাচ্চু আগামীতে যুবলীগ করবেন না, আওয়ামী লীগ করবেন। তাই এমন পরিস্থিতির বিষয়ে এতোটা গুরুত্ব দেন না তিনি।

তাছাড়া গত সিটি করপোরেশন নিবার্চনে দলীয় মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের সমর্থনে দলীয় কর্মকান্ডে তার তেমন মূল ভুমিকাও ছিল না বলে এখনও পর্যন্ত তৃনমূলের নেতাকর্মীদের মাঝে আলোচনা-সমালোচনা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে যুবলীগ নগর কমিটির আহবায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, কিছুই তো হয়নি। তবে সিনিয়র নেতারা আসবেন, তাই সামনে থেকে পিছনে বসার জন্য বলেছে হয়তো।

দলীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে দলের প্রার্থীদের সমর্থনে এবং যুবলীগ চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভা উপলক্ষে এক সভা রীমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে।

এতে যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হাসান নিখিল উপস্থিত থাকবেন।

তাছাড়া কেন্দ্রীয় নেতারা ছাড়াও জেলার তিন সাংগঠনিক কমিটি এবং বিভাগীয় নেতারাও প্রতিনিধি সভায় উপস্থিত থাকবেন।

এতে থানা, ওয়ার্ড এবং জেলা-উপজেলার সভাপতি-সাধারণ সম্পাদকসহ দায়িত্বশীলদের উপস্থিত থাকতে বলা হয়েছে। এই অনুষ্ঠান সকাল সাড়ে ১০টায় নগরীর রেষ্টশন এলাকার মোটেল সৈকতে হওয়ার কথা বলা হলেও পরে পরিবর্তন করে রীমা কমিউনিটি সেন্টারে শুরু হয়।