টাইগারদের পাকিস্তান সফর স্থগিত

করোনাভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। বিভিন্ন টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে এরইমধ্যে। মুজিব শতবর্ষ উপলক্ষে এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে ম্যাচ দুটিও স্থগিত করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঝুলে ছিল বাংলাদেশ দলের তৃতীয় দফা পাকিস্তান সফর। এবার করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। সোমবার (১৬ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। আগামী ২৯ মার্চ টাইগারদের পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। এর আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, অনিশ্চয়তা অবশ্যই আছে। দুই একদিনের মধ্যে সব নিশ্চিত হয়ে যাবে।

ভেন্যু সমস্যা নয়, সমস্যা দেশ ভ্রমণে। খেলা শেষে দেশে এসে খেলোয়াড়দের কোয়ারেন্টাইনে থাকা তো সম্ভব নয়। এর আগে দুই দফা সফরের প্রথম দফায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। দ্বিতীয় দফায় টেস্ট ম্যাচে ইনিংস ও ৪৪ রানে হারে মুমিনুল হকের দল।

সূচি অনুযায়ী বাংলাদেশ দলের পাকিস্তান যাবার কথা ছিল ২৯ মার্চ। ওয়ানডে ১ এপ্রিল ও টেস্ট ম্যাচটি শুরু হবার কথা ৫ এপ্রিল থেকে। পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা শুধু টাইগারদের বিপক্ষে ম্যাচ দুটিই নয়, ঘরোয়া ক্রিকেটের পাকিস্তান কাপ ওয়ানডে টুর্নামেন্টও স্থগিত করেছে। যেটি শুরু হবার কথা ২৫ মার্চ থেকে।