জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকার হাতিরঝিলে ১০০ ফানুস উত্তোলন

শুরু হয়েছে মুজিববর্ষ। এর মধ্যে বিভিন্ন চোখ ধাঁধানো আয়োজনের মধ্যে দিয়ে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকার হাতিরঝিলে ১০০ ফানুস উত্তোলন করা হয়।

মঙ্গলবার (১৭ মার্চ হাতিরঝিলে) প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া-এর সার্বিক ব্যবস্থাপনায় এ ফানুস উত্তোলনের আয়োজন করা হয়।

এদিক বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর জন্মক্ষণ ১৭ মার্চ রাত ৮টায় এই আয়োজন করা হয়।

এই সময় হাজার হাজার জনতা উপস্থিত হয়ে ফানুস উত্তোলন উদযাপন ও উপভোগ করেন । এই সময় উৎসুক জনতা জাতির পিতা বঙ্গবন্ধুর কীর্তি ও দেশপ্রেমের অকৃত্রিম দৃষ্টান্ত’র কথা আলোচনা করা হয়।

এ সময় বলা হয়, বঙ্গবন্ধু জীবিত থাকলে এতদিনে বাংলাদেশ বিশ্বের অন্যতম সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিগণিত হতো। দর্শনার্থীরা বলেন, ফানুসের আলোর মতো বঙ্গবন্ধুর অবিনাশী চেতনা ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মে সঞ্জীবিত হবে এবং সোনার বাংলা বিনির্মাণে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

এছাড়াও জাতির পিতার জন্মদিনে ঢাকা সহ দেশের বিভিন্ন বৌদ্ধ মন্দিরসহ বিভিন্ন উপাসনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রার্থনার আয়োজন করা হয়।