রাঙ্গুনিয়ায় কলনীতে আগুন: ৫ বসত ঘর ভস্মীভূত

মতিউর রহমান, রাঙ্গুনিয়া:.চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে ৫ বসত ঘর ভস্মীভূত হয়েছে। জানা যায়, আজ (২৫ মার্চ ) বুধবার বিকাল ৪ টার দিকে উপজেলার উত্তর রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়নের রানীরহাট ঠান্ডাছড়ি নতুন পাড়া কলনীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ প্রায় ৮-১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয়রা জানান, বুধবার বিকাল ৪ টার দিকে উপজেলার ১নং রাজানগরের ৫নং ওয়ার্ডের মুহাম্মদ শামশুল আলমের (৫৫) বাড়ীতে বৈদুতিক শর্ট সার্কিট থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে স্থানীয় মো: আলমগীর (২৫) মুহাম্মদ রিয়াজ উদ্দিন (৪২) ইসমাইল হোসেন (২৭) ও মো: ইছহাকের (২৪) ঘর পুড়ে যায়।

এসময় ৫ ঘরের মূল্যবান জিনিষ ও কাগজপত্রসহ প্রায় ৮-১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক পার্শ্ববর্তী রাউজানের ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা সহায় সম্বল হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

রাউজান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, বিদ্যুতের শর্টসার্কিটের থেকে আগুন লেগেছে।

আগুনে পাঁচটি বসতঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ৮-১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকান্ডের খবরশুনে এবং পরিবারগুলোর খোজ খবর নেওয়ার জন্য চট্টগ্রাম শহর থেকে ছুটে আসেন রাজানগর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাঃ সম্পাদক ইঞ্জি: শামসুল আলম ও কামাল উদ্দিন চৌধুরী।

তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে অসহায় পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। পরে তার ব্যাক্তিগত ও ইউনিয়ন পরিষদের তহবিল থেকে আর্থিক সহায়তা আশ্বাস দেন।

এসময় তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদেরকে সহযোগীতা করার জন্য সকলের প্রতি সদয় ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ধৈর্য ধরার আহবান জানান।