আগামীকাল চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে ত্রাণ বিতরণ কর্মসূচী

খোকন মজুমদার রাজীব: বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রূপ ধারন করায় বাংলাদেশে এ ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে দেশের সকল সরকারী বেসরকারী অফিস-আদালত, ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান, গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

এতে গরিব, দিন মজুর, নিম্ন আয় ও শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পরিবারের ভরন-পোষণ, আহার যোগাতে পারছে না। এ ধরনের শ্রেণী ও পেশার মানুষের সাহায্যার্থে আগামীকাল চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ হতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রাথমিকভাবে আগামীকাল সোমবার ২ হাজার পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি লবণ সম্বলিত প্যাকেট বিতরণের জন্য জেলার ১৬টি থানা এলাকার অফিসার ইনচার্জ এর নিকট প্রেরণ করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক এর নির্দেশনা মোতাবেক অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোঃ মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্তি পুলিশ সুপার (সদর) মোঃ জাহাংগীর বিভিন্ন থানা এলাকায় উপস্থিত থেকে সংশ্লিষ্ট সার্কেল অফিসার ও অফিসার ইনচার্জসহ গরিব ও অসহায় পরিবারের মধ্যে এ ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ হতে এ ধরনের ত্রাণ বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে।