প্রিন্স চার্লসের প্রতি সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রীর চিঠি

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের পুত্র প্রিন্স চার্লস করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ সংক্রমিত হওয়ায় তাকে সমবেদনা জানিয়ে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ মার্চ) প্রিন্স চার্লসের প্রতি সমবেদনা জানিয়ে একটি চিঠি পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সচিব সারওয়ার-ই-আলমের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে প্রধানমন্ত্রী উল্লেখ করেন, প্রিন্স অব ওয়েলস বাংলাদেশের একজন গভীর বন্ধু। প্রিন্স চার্লসের গতিশীল নেতৃত্বেরও প্রশংসা করেন প্রধানমন্ত্রী। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রিন্স চার্লসের ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক নেতৃত্বের কথাও তুলে ধরা হয় চিঠিতে।

চিঠিতে প্রধানমন্ত্রী জানান, পানি ও জলবায়ুর বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রিন্স চার্লসের প্রচারণা ও পরামর্শের জন্য তার দ্রুত আরোগ্যের অপেক্ষা করছি।

চিঠিতে কোভিড-১৯ এ আক্রান্ত প্রিন্স চার্লসের দ্রুত সুস্থতা কামনা করে প্রধানমন্ত্রী আরও লিখেন, ‘যুক্তরাজ্যের নাগরিকদের শান্তি, প্রগতি ও সমৃদ্ধির জন্য আপনার দ্রুত সুস্থ হওয়া প্রয়োজন।’

উল্লেখ্য, এর আগে ২৫ মার্চ প্রিন্স চার্লস করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে রাজ পরিবারের পক্ষ থেকে জানানো হয়। রাজ পরিবারের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়,  সরকার ও চিকিৎসকদের পরামর্শে প্রিন্স চার্লস ও ডাচেস অব কর্নওয়েল তাদের স্কটল্যান্ডের বাড়িতে সেলফ আইসোলেশনে রয়েছেন।