হাটহাজারীতে ‌‌লকডাউন এর নামে মহাসড়ক অবরোধ

বাবলু দাশ, হাটহাজারী প্রতিনিধি: করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে অঘোষিত লকডাউনে মহাসড়কে যান চলাচল বলতে গেলে একেবারে বন্ধ। জরুরী প্রয়োজনে বা রোগী বহনকারী এ্যাম্বুলেন্স চলাচল করছে। কিন্তু লকডাউনের এই সুযোগ কাজে লাগিয়ে চট্টগ্রাম হাটহাজারী -খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে বিভিন্ন পয়েন্টে সওজের নাম ভাঙ্গিয়ে অসাধু ঠিকাদার গাছ কেটে রাস্তায় চলাচল যানবাহন, জরুরী রোগী পরিবহন এ্যাম্বুলেন্স অবরুদ্ধ করে রাখে।

ওই সড়কে যাওয়ার পথে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন এর নেতৃত্বে সেনাবাহিনী সদস্যরা ও পুলিশের টিম যানবাহন চলাচল করার ব্যবস্থা করে দেন।

ঘটনার বর্ণনা দিয়ে ইউএনও নিজের ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘লক ডাউন করতে বলা হয়েছিল। আর ঠিকাদার বুঝেছেন লগ ডাউন। উনি তাই হাইওয়ে লগ ডাউন করে বসে আছেন। কয়েক কিলোমিটার এলাকাজুড়ে সবাই ডাউন হয়ে আছে প্রায় এক ঘন্টারও বেশি ডাউনময় পরিবেশ ।

তিনি আরো লিখেন, ‘ফরহাদাবাদ ইউনিয়নে হাইওয়ের পাশে যারা গাছ কাটছেন তারা গাছ রাস্তায় ফেলছেন ঝুঁকি নিয়ে। মানুষ মরলে কিছু আসে যায় না এরকম ভাব।এই গাছ কাটার সময়  রাস্তায় না ফেলে যদি পাশের ক্ষেতে ফেলতে হয় তাহলে সেটা গাড়িতে তুলতে খরচ বেশি হবে তাই রাস্তায় ঝুঁকি নিয়ে ফেলা হয়।
সতর্ক হবার আহবান।’