হাটহাজারীতে শ্রমজীবি মানুষের হাতে ইউএনও’র ভালবাসার থলে

বাবলু দাশ, হাটহাজারী প্রতিনিধি: করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সরকারের দেয়া কর্মসূচিতে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের হত দরিদ্রদের সাহায্য চালিয়ে যাচ্ছে সরকারি-বেসরকারি ব্যাক্তি ও প্রতিষ্ঠান।

এ অবস্থায় কর্মসংস্থান হারানো অসহায় মধ্যবিত্ত পরিবারের কথা চিন্তা করে তাদের সহযোগিতা করার জন্য এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

তিনি এবার হাটহাজারী স্বর্ণের কারিগর সমিতি ও হাটহাজারী কার মাইক্রো সমিতির অসহায় ৬৩ পরিবারকে দিলেন ত্রাণ ভরা ‘ভালবাসার থলে’।আজ ৮ এপ্রিল রোজ বুধবার সন্ধ্যায় তাদের প্রত্যকের হাতে এ খাদ্য সামগ্রীর থলে তুলে দেন।

রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁরা যেহেতু ঘরে অবস্থান করছেন তারই উপহার স্বরূপ ইউএনও’র পক্ষ থেকে অসহায় এসব পরিবারকে প্রেরণ করা হয় খাবারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি।

এ ব্যাপারে জানতে চাইলে রুহুল আমিন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী বন্ধের কারণে কর্মসংস্থান হারানো কিছু মানুষ এমন কষ্টের মাঝে আছে যা ভাষায় প্রকাশ যায় না। তারা কাউকে বলতেও পারে না, কারোর নিকট হাত পাততেও পারে না। তাই এ পরিস্থিতে তাদেরকে এ ভালোবাসার থলে নামক খাদ্য সহায়তা প্রদান করছি।এ সহায়তা চলমান থাকবে বলেও তিনি জানান।