করোনাভাইরাস: দেশে নতুন শনাক্ত ১১২, মৃত ১

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১১২ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩০ জনে।

আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। নিজের বাসা থেকে এই অনলাইন বুলেটিন উপস্থাপনে যোগ হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমাদের সংক্রমণ বেড়েছে তবে মৃত্যুর সংখ্যা কমেছে। আমাদের পরীক্ষার সংখ্যা বেড়েছে। আইসোলেশনে বেড বাড়িয়েছি। ২ হাজার বেডের হাসপাতাল করছি। ১০-১৫ দিনের মধ্যে কাজ শেষ হবে। ঢাকা উত্তর সিটির একটি মার্কেটকে আইসোলেশন হাসপাতালে পরিণত করছি।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে তিনি আরও বলেন, বার বার সাবান পানি দিয়ে হাত ধুবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন। প্রধানমন্ত্রী এসব নির্দেশনা মেনে চলতে বলেছেন। প্রধানমন্ত্রী আরও বলেছেন, ঘরে থাকুন, ভালো থাকুন টেস্ট করুন, নিজের সন্দেহ দূর করুন। প্রধানমন্ত্রীর এই মেসেজ আমি আপনাদেরকে দিচ্ছি।

করোনাভাইরাস এখন পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় সোয়া ১৫ লাখ। মারা গেছেন সাড়ে ৮৮ হাজারের বেশি মানুষ। তবে তিন লাখ ৩০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।