নতুন করে ঢাকাতেই করোনা আক্রান্ত ৬২ জন

মরণঘাতী করোনাভাইরাসে ঢাকায় নতুন করোনা আক্রান্ত হলেন ৬২ জন। দ্রুত গতিতে বাড়ছে ঢাকায় আক্রান্তের সংখ্যা। গতকাল ঢাকায় করোনা আক্রান্ত হন ৩৯ জন।। দুই নম্বরে আছে নারায়ণগঞ্জ জেলা। ২৪ ঘন্টায় এই জেলায় মোট  ১৩ জন আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক অ্যধাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।

এর আগে অনলাইন বুলেটিন উপস্থাপনে যোগ হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১১২ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩০ জনে।

জাহিদ মালেক আরও বলেন, আমাদের সংক্রমণ বেড়েছে তবে মৃত্যুর সংখ্যা কমেছে। আমাদের পরীক্ষার সংখ্যা বেড়েছে। আইসোলেশনে বেড বাড়িয়েছি। ২ হাজার বেডের হাসপাতাল করছি। ১০-১৫ দিনের মধ্যে কাজ শেষ হবে। ঢাকা উত্তর সিটির একটি মার্কেটকে আইসোলেশন হাসপাতালে পরিণত করছি।

অন্যদিকে ঢাকায় রোগীদের অবস্থান নিশ্চিত করে মোহাম্মদপুর, আদাবর, বছিলা, বাড্ডা ও বসুন্ধরা আবাসিক এলাকা, পুরান ঢাকারসহ বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে। এসব এলাকার মানুষেরা কেউ বাইরে বের হতে পারবেন না এবং কেউ এই এলাকায় ঢুকতেও পারবেন না। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩ তে কল দিয়ে সেবা নিতে পারবেন।