রাজস্থলীর ত্রিপুরা পল্লীতে অজ্ঞাত রোগে ২ জনের মৃত্যু, আক্রান্ত ৫

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটিতে রাজস্থলী উপজেলায় ১নং গাইনদ্যা ইউনিয়নের দূর্গম ভুটান পাড়া এলাকাতে গত ১০ ও ১১ এপ্রিল বিকালে দিকে অজ্ঞাত রোগে পাগলামি করে দুইজন মারা গেছেন। এরা হলেন- বিনামতি (৩৬) ও নিলু কুমার (২৮)।

১নং ঘিলাছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের ত্রিপুরা পাড়া দুর্গম অধ্যুষিত ভুটান পাড়া নামক সেখানকার আরো ৫ জন এ অজ্ঞাত  রোগে আক্রান্ত হয়ে পাগলামী করছে বলে এক স্থানীয় প্রবীন কাবার্রী জানিয়েছেন।

এব্যাপারে রাংগামটি সিভিল সার্জন ডা: বিপাশা খীসা দুজন মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথেই দ্রুত ইউএইচএফপিও মাধ্যমে ১টি বিশেষ মেডিকেল দল ঘটনাস্থলে পাঠিয়েছে।পরে ফিরে আসলে সব বিস্তারিত পাওয়া যাবে। সিভিল সার্জন  সাংবাদিককে জানান,সাধারনত তারা সকলে ঝুম চাষী। এরা ঝুমে কাজ করে। হঠাৎ করে এই ধরনের পাগলামী শুরু করে তারা মারা যাচ্ছে।আক্রান্তদের নাকি কোন জ্বরের লক্ষণ দেখা যায় না।

১নং ঘিলাছড়ি ইউপি পরিষদ ভা:চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা বলেন,তারা কয়েকদিন পাগলামী করার পর জ্বরে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। এবিষয়ে ইউএইচএফপিও ডা: রুইহলাঅং মার্মাকে অবগত করা হয়েছে। ডা: রুইহলাঅং মারমা জানান, খবর শুনে সাথে সাথেই আমরা ঘটনাস্থলে প্রাথমিক ঔষুধপত্রসহ মেডিকেল টিম পাঠিয়েছি।