করোনা ঝুঁকিতেও নির্মাণ শ্রমিকদের ব্যস্ততা নিয়মে নেই ভবন মালিকরা

খোকন মজুমদার রাজীব: সারা বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ, জনগনকে সচেতন, সর্তকতা করার লক্ষে দেশে বিদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন জীবনের ঝুঁকি নিয়ে দেশকে দেশের মানুষকে রক্ষায় মাঠে, ঘাটে, হাটে, অলিগলিতে গিয়ে নিয়ম নীতি মেনে চলার ও মানুষকে ঘরে থাকার আহবান জানান, ঠিক তখনই আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নির্মান শ্রমিকদের দিয়ে কাজ আদায় করছেন আইন অমান্যকারী কিছু ভবন মালিক।

এতে করে তাদের মধ্যে থাকছেনা সামাজিক দূরত্ব, ঠিকাদার এবং মালিকরা মানছে না সরকার ঘোষিত বন্ধের নীতিমালা।

সরেজমিনে দেখা যায়, নগরীর বিভিন্ন স্থানের অলিতে গলিতে ভবন মালিকরা নিজে কিংবা ঠিকাদারের মাধ্যমে বর্তমান পরিস্থিতিতে নির্মান শ্রমিকদের দিয়ে ভবন নির্মানের কাজ আদায়ে ব্যস্ত এক শ্রেনির ঠিকাদার এবং মালিক। যেন তাদের কাছে এটাই সুর্বণ সুযোগ। এতে করে থাকছেনা সামাজি দূরত্ব, হচ্ছেনা সর্তক এবং সচেতন, নিয়ম না মানায় থাকছে করোনার ঝুঁকি।

বিশেষ করে নগরীর বাকলিয়া এলাকার, ময়দার মিল, কালামিয়া বাজার, বৌ বাজার, বগারবিল শান্তি নগর, বাকলিয়া এক্সেস রোড, কাজীর দেউরী সহ বিভিন্ন এলাকায় নির্বিঘ্নে কাজ করে যাচ্ছে ভবন মালিকরা।তাই এসব এলাকার আশপাশ জনগনের দাবী, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে, জনসচেতনায়, সর্তকতায়, সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর হস্তক্ষেপ কামনা।