১০ টাকায় চাল দিতে আরও ৫০ লাখ রেশন কার্ড করা হবে: প্রধানমন্ত্রী

করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে ১০ টাকা কেজির চাল দেওয়ার জন্য আরও ৫০ লাখ রেশন কার্ড করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকা বিভাগের ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১০ টাকায় চাল দিতে ৫০ লাখ মানুষের রেশন কার্ড করা আছে। আরও ৫০ লাখ রেশন কার্ড করা হবে।

এর আগে বুধবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে প্রধানমন্ত্রী জানান, এখন থেকে রেশন কার্ডের মাধ্যমে ১০ টাকায় চাল বিতরণ করা হবে।

গতকাল তিনি বলেছিলেন, আমরা ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি। এর আগে ১০ টাকা কেজিতে আমরা ৫০ লাখ মানুষকে চাল দিতাম। আমরা তাদের রেশন কার্ড দেই। কিন্তু আমরা এবার সম্পূর্ণ উন্মুক্ত করে দিচ্ছিলাম। আমরা এখন বাকি যাদের দেব তাদের জন্য কার্ড তৈরির জন্য এটা আপাতত স্থগিত রেখেছি।

প্রত্যেককে আলাদাভাবে কার্ড করে কার্ডের মাধ্যমে দেওয়া হবে। অর্থাৎ প্রতিটি মানুষ যেন পায় সেটা আমরা নিশ্চিত করতে চাই। সে জন্য এই কার্ড করে আমরা এটা দেব। যাতে প্রত্যেকের ঘরে যেন কিছু ত্রাণ পৌঁছে যায়