হাটহাজারীতে ১০ টাকার মানবিক সবজির বাজার

হাটহাজারী’র ধলই ইউনিয়ন সম্মিলিত ত্রাণ বিতরণ ফন্ডের উদ্যোগে ১০ টাকার মানবিক সবজির বাজার

প্রতি মঙ্গলবার ও শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাটিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে হাটহাজারী’র ধলই ইউনিয়ন সম্মিলিত ত্রাণ বিতরণ ফন্ড এর উদ্যোগে ১০ টাকার মানবতার সবজির বাজার শুরু হয়।

ব্যতিক্রমী এ কার্যক্রমে প্রতিদিন সহস্রাধিক মানুষকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে আমরা দিচ্ছি আলু ১ কেজি, টমেটো ১ কেজি, শসা ১ কেজি, গাজর ২৫০ গ্রাম, খেজুর ২৫০ গ্রাম, লেবু ১ টি, মরিচ ২৫০ গ্রাম, পুদিনা পাতা।

অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করা হচ্ছে। কিন্তু কোন ক্রেতা নেই। যার প্রয়োজন তিনি নিজ হাতেই সেটি তুলে নিচ্ছেন। তাও সব কিছু ১০টাকার মধ্যে। কয়েকজন স্বেচ্ছাসেবক শুধু তদারকি করছেন।

এতে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান আলমগির জামান,নাছির প্রবাসী,জিয়া উদ্দীন রিপন,হেলাল মাসুদ মজুমদার, লোকমান হোসেন, সাগর, ইরফান চৌং মুন্না নিজাম আলমগির, জয়নাল, মিম, নওশাদ, আরাফাত, সাইমন, সাকিব, শওকত, প্রমুখ।

ব্যতিক্রমী উদ্যোগ হাটহাজারী’র ধলই ইউনিয়ন সম্মিলিত ত্রাণ বিতরণ ফন্ড এর উদ্যোক্তারা বলেন প্রান্তিক চাষীদের কাছ থেকে ন্যায্য মুল্যে সবজি সংগ্রহ করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনেক কৃষক ফলন এর ন্যায্য মূল্য পাচ্ছেন না।

তাদের ন্যায্য মূল্য দিতে এবং কর্মহীন হয়ে মানবেতর জীবন পার করা অসহায় ও মধ্যবিত্তদের জন্য হাটহাজারী উপজেলার ধলই কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের মাঠে স্বেচ্ছাসেবক এর মাধ্যমে মঙ্গলবার থেকে এই উদ্যোগ নিয়েছি।