যেকোন দূর্যোগ দূ:সময়ে মানুষের পাশে থাকা সংগঠনটির নাম আওয়ামী লীগ: রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, দেশে এখন করোনা ভাইরাস মহামারি দূর্যোগ চলছে। এখন মানুষের পাশে মানুষ থাকা দরকার।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষের পাশে আছেন।  আমরাও সমাজসেবক হিসাবে বা রাজনীতিবিধ হিসেবে যার যার সামর্থ্য অনুযায়ী যদি মানুষের পাশে থাকতে পারি তাহলে মানুষের কষ্ট অনেকটা কমে আসবে।  এখন কাজ কর্ম বন্ধ হয়ে যাওয়ায় মানুষের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে।তাই এই মূহুর্তে মানবিক দৃষ্টিকোণ থেকে সাহায্য সহযোগিতা করে যাওয়া  নৈতিক দায়িত্ব বলে মনে করি।

এদেশের সকল ক্রান্তিলগ্নে আওয়ামীলীগ নেতাকর্মীরা সাহসী ভুমিকা পালন করেছে উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম বলেন, যেকোন দূর্যোগ দূ:সময়ে মানুষের পাশে থাকা সংগঠনটির নাম আওয়ামী লীগ। ১৯৭০ -১৯৯১  এর ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাসে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপকূলীয় এলাকার সর্বহারা মানুষের পাশে দাঁড়িয়েছিল।

আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে নিয়ে ১৯৯১ সালে ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাসে ভেসে আসা পচা গলিত লাশ নিজ হাতে দাফন করেছিলেন চট্টল বীর এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী। শহরের মুসলিম হলে বেসরকারী পর্যায়ে তৈরি করেছিলেন ডায়রিয়া, কলেরা হাসপাতাল ও ওরস্যালাইন তৈরী প্রকল্প। তিনি বলেন,  তাঁর সহযোদ্ধা হিসেবে আমরাও বর্তমানে করোনাভাইরাসের দুর্যোগ মোকাবিলায় জীবনবাজী রেখে কাজ করে চলেছি।

এ সময় সকল‌কে বার বার সাবান পা‌নি দি‌য়ে ভালমত হাত প‌রিস্কার ও প্র‌য়োজ‌নে হ্যান্ড গ্লাবস প‌রিধা‌নের পরামর্শ দি‌য়ে আরো ব‌লেন, দ্রুত সংক্রমনশীল এ ক‌রোনা ভাইরাসের সংক্রমন রোধ কর‌তে আমা‌দের‌কে অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকা‌রের স্বাস্থ্য বি‌ধি ক‌ঠোরভা‌বে অনুশীলন কর‌তে হ‌বে।

শুক্রবার ১৫ মে সদরঘাটে বঙ্গবন্ধু যুব ছাত্র ঐক্য পরিষদের আয়োজনে সংগঠনের আহবায়ক খলিলুর রহমান নাহিদের সহযোগিতায় আলেম সমাজ ও এলাকাবাসীর মাঝে ইফতার ও উপহার সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন এম. রেজাউল করিম চৌধুরী ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ইবনে সালাউদ্দিন, আতাউল্লাহ চৌধুরী, নীলু নাগ, ওরারিস আলী খান, মো: আলমগীর, মাসুদুর রহমান মাসুদ. এনামুল হক মিলন, সাজ্জাদ হোসেন, জাহেদ আহম্মেদ চৌধুরী, আসাদুজ্জামান মণি, জাফর উকবাল, আজিজুর রহমান, আশিকুন নবী চৌধুরী, এস.এম.করিম, আবু তারেক রণি, শাহরিয়ার, ফয়সাল সাব্বির, নুর আবসার তানভীর, আশরাফুল আরিফ, মো: তানভীর ও মো: আল আমিন সহ সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।