গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬৯৪ ও মৃত্যু ২৪

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন এক হাজার ৬৯৪ জন। আর এ সময় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২০৫ জন এবং মারা গেছেন ৪৩২ জন।

আজ শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত  অনলাইন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে ৪৭ টি ল্যাবে মোট ৯ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ হাজার ১৯০ জন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ৯ জন, বরিশালে ১ জন ও ময়মনসিংহের ১ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৬ জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

দেশে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। পরে বিভিন্ন মেয়াদে ছুটি বাড়িয়ে সবশেষ ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এদিকে করোনাভাইরাস সম্পর্কে সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে আজ শুক্রবার (২২ মে) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ১ হাজার ছাড়িয়ে গেছে। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৯১০ জনের।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।