চট্টগ্রামে একদিনে আরও ১৬১ জন করোনায় আক্রান্ত

চট্টগ্রামে গত একদিনে (গত ২৪ ঘন্টায়) ৫৪৫ জনের করোনার নমুনা পরীক্ষায় ১৬১জনের পজিটিভ (নতুন) এসেছে। এছাড়াও ১জন ফলোআপ রোগীর (পুরাতন) নমুনা পজিটিভ এসেছে। 

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের বড় ভাই শহিদুল আলম (৬৮)।

চট্টগ্রামে তিনটি করোনা পরীক্ষার ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে করোনার নমুনা পরীক্ষা শেষে শুক্রবার (২২ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৩৭ টি পজিটিভ। এরমধ্যে মহানগরীতে ২৭ জন এবং উপজেলায়১০ জন। পটিয়া উপজেলায় ১ জন, বোয়ালখালীতে ১জন, হাটহাজারীতে ২জন, সীতাকুন্ডে ১জন ও  রাউজান ৫জন। মোট নেগেটিভ ২১০জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (CVASU)’তে ৮৯ জনের নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রামে ১জনের ফলোআপ (পুরনো রোগী দ্বিতীয়বার) সহ মোট ২৫ জনের পজিটিভ আসে। তৎমধ্যে মহানগরীতে ১০জন, উপজেলায় ১৪ জন। এর মধ্যে সীতাকুণ্ডে ৮জন, রাংগুনিয়ায় ২ জন, হাটহাজারীতে ৩ জন ও রাউজানে ১জন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার কোনো পজিটিভ শনাক্ত হয়নি।

অপর দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিবেদনে ২০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ১শ’ জনের পজিটিভ শনাক্ত হয়। এরমধ্যে মহানগরী এলাকায় ৯২জন, উপজেলায় ৮জন। উপজেলার মধ্যে পটিয়ায় ৫জন, বোয়ালখালীতে ১জন, আনোয়ারায় ১জন ও মীরসরাইয়ে ১জন।