আলোচনা-সমালোচনার মাধ্যমে যেন স্বাস্থ্যকর্মীরা মনোবল না হারায়: নওফেল

জবাবদিহিতা নিশ্চিত করার জন্য মিডিয়াকে কাজ করার আহবান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আলোচনা-সমালোচনার মাধ্যমে যেন স্বাস্থ্যকর্মীরা মনোবল না হারায় সেভাবে কাজ করতে হবে। জনগণ যেন মনোবল না হারায় সে বিষয়েও মিডিয়াকে ভূমিকা রাখতে হবে। 

শনিবার (২৭ জুন) সকাল ১১টায় নগরের রাজাখালী ওয়েডিং পার্কে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে করা করোনা আইসোলেশন সেন্টার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রেজাউল করিম চৌধুরী এখনো রাষ্ট্রীয় কোন দায়িত্বে না থেকেও এগিয়ে এসেছেন। এটা অনেক বড় মানসিকতার পরিচয়। তার কাছে আবেদন থাকবে, তিনি নির্বাচিত হলে যেন একটি বিশেষায়িত হাসপাতাল করবেন। সারাদেশের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনই প্রথম স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এবিএম মহিউদ্দিন চৌধুরী উদ্যোগ নিয়েছিলেন। ওয়ার্ডে ওয়ার্ডে আরবান হেলথ কেয়ার করেছেন। রেজাউল করিম চৌধুরী নির্বাচিত হলে অনুরোধ করব সে ধারা যেন অব্যাহত রাখেন।’ তিনি আরো বলেন, মানুষ চিকিৎসা পাচ্ছে বলেই করোনা সংক্রমণের সংখ্যা লক্ষাধিক পার হলেও মৃত্যুর হার কম।

যুক্তরাষ্ট্রে লক্ষাধিকের উপরে মারা গেছে। এতেই প্রমাণিত হয়, দেশে এখনো নিয়ন্ত্রণে আছে, এটা প্রমাণ করে আমরা সচেতন আছি, অন্যান্য দেশ থেকে আমরা সামাজিকভাবে এগিয়ে আছি। আগামীর চট্টগ্রাম যেন শিক্ষা স্বাস্থ্য খাতে উন্নত হয় সে বিষয়ে নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে। শুধু সড়ক আর ফ্লাইওভার দিয়ে উন্নত হলে হবে না যোগ করেন নওফেল।

এসময় মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক এসোসিয়েশন বিএমএ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ.ন.ম মিনহাজুর রহমান, কাউন্সিলর হারুন উর রশিদ, শহিদুল আলম শহিদ, এম আশরাফুল আলম, মহিলা কাউন্সিলর প্রার্থী রুমকি সেন গুপ্তা, সাবিনা আক্তার রুজি, সাবেক কেন্দ্রীয় সহ সম্পাদক আজিজুর রহমান আজিজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ সম্পাদক ইলিয়াস উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।