চট্টগ্রামে আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল উদ্বোধন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও আল মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম এর সার্বিক সহযোগিতায় বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরস্থ আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালে চালু করা হলো কোভিড-১৯ আইসোলেশন সেন্টার। মঙ্গলবার (৭ জুলাই) সকাল ১১ টায় বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরস্থ আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালে স্থাপিত এই আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও আল মানাহিল ফাউন্ডেশনের য়ৌথ উদ্যোগে স্থাপনকৃত ৮০ শয্যা বিশিষ্ট এই আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিরা সার্বক্ষণিক চিকিৎসা সুবিধা পাবেন। সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম সংযুক্ত থাকবে প্রতিটি বেডে। এছাড়াও গুরতর অসুস্থ রোগীদের চিকিৎসায় রয়েছে হাইফ্লো ন্যাসাল ক্যানুলা।  রোগীদের যাতায়াতের জন্য সার্বক্ষনিক ভাবে প্রস্তুত থাকবে এ্যাম্বুলেন্স। করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবকালীন সময়ে শুরু থেকে সিএমপি ও কমিউনিটি পুলিশিং এর সাথে সমন্বয় করে দায়িত্বশীল ভূমিকা পালন করছে আল মানাহিল ফাউন্ডেশন। করোনা ভাইরাসে আক্রান্তদের নমুনা সংগ্রহ, যাতায়াতে এ্যাম্বুলেন্স সেবা প্রদান, করোনা আক্রান্ত হয়ে মৃত্ ব্যক্তিদের দাফন ইত্যাদি ক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম এর সার্বিক সহযোগিতায় স্থাপনকৃত এই আইসোলেশন সেন্টার বন্দর নগরীর জনসাধারনের চিকিৎসা সেবায় ও করোনা ভাইরাস নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সিএমপি কমিশনার আশাবাদ ব্যক্ত করেন। প্রাথমিকভাবে হাসপাতালের কার্যক্রম সুচারুভাবে পরিচালনার জন্য কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগর এর পক্ষে মাননীয় পুলিশ কমিশনার আল মানাহিল ফাউন্ডেশনের চেয়ারম্যানের নিকট ০৪ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সদস্য সচিব, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি, চট্টগ্রাম, হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন, চেয়ারম্যান, আল মানাহিল ফাউন্ডেশন, মাওলানা ফরিদ উদ্দিন, প্রধান নির্বাহী, আল মানাহিল ফাউন্ডেশন, সিহাব উদ্দিন সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ আইসোলেশন সেন্টারে কর্মরত ডাক্তার, নার্স ও আল মানাহিল  ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ এবং কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম এর নেতৃবৃন্দ।