করোনায় আজ সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রাম বিভাগে, দেশের মৃত্যুর হার ১.২৭ শতাংশ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১.২৭ শতাংশ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৭ জন ব্যক্তি মারা গেছেন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও ৮ জন নারী রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে ১৭ জন, রাজশাহীতে ২ জন, সিলেটে ২, রংপুরে ২ জন, বরিশালে ১ জন ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ১ হাজার ৭৯৯ জন পুরুষ ও ৪৭৬ জন নারী মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে পুরুষের মৃত্যুর হার ৭৯.০৮ শতাংশ এবং নারীদের এই হার ২০.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২৩ জন হাসপাতালে এবং ১৪ জন বাড়িতে মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের।