সরকারের বিরুদ্ধে না দাঁড়িয়ে ধর্ষক নিশ্চিহ্নের আন্দোলনে নামার আহবান আ জ ম নাছিরের

নারী-শিশু ধর্ষণ অপকর্মের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে সোচ্চার আন্দোলনকারীদেরকে সরকারের বিরুদ্ধে না দাঁড়িয়ে ধর্ষক নিশ্চিহ্নের আন্দোলনে নামার আহবান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন ‘এ’‘বি’ ও ‘সি’ ইউনিট আওয়ামীলীগের কার্যকরী কমিটির পৃথক পৃথক সভায় আন্দোলনকারীদের উদ্দেশ্যে তিনি এই আহবান জানান।

সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশে নারী ও শিশু ধর্ষণ অপকর্মকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে বিভিন্ন সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত আন্দোলন,মিছিল,সমাবেশে আন্দোলনকারীরা সরকারের পদত্যাগ,স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন।

আমার বক্তব্য হলো- আন্দোলনকারীরা কাদের বিরুদ্ধে আন্দোলন করছেন? কিসের জন্য আন্দোলন করছেন? ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি যাতে নিশ্চিত হয় সেজন্য সরকার কাজ করছে। ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিতে আইন হচ্ছে। ধর্ষকদেরকে একের পর এক গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে। আন্দোলনকারীদের দাবি আর আওয়ামীলীগের দাবি এক। আমরাও ধর্ষকের কঠোর শাস্তি নিশ্চিত হোক তা চাই।

সভায় প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, বিশেষ আলোচক হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী,উপদেষ্টা শফর আলী,সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ,চৌধুরী হাসান মাহমুদ হাসনী,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী,ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মোহাম্মদ হোসেন,যুব ও ক্রীড়া সম্পাদক দিদারল আলম চৌধুরী, পাহাড়তলী থানা আওয়ামীলীগ সভাপতি নুরুল আবছার, কাউন্সিলর প্রার্থী আবছার মিয়া, উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওতাধীন ‘এ’,‘বি’ ও ‘সি’ ইউনিট আওয়ামীলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।