জনমানুষের মনে এখনো ফুটবল অনন্য অবস্থানে: নাছির

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সহ-সভাপতি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একসময় এই দেশে ফুটবলের জনপ্রিয়তা ছিল আকাশচুম্বী। হাটে মাঠে সবখানে চলত ফুটবল নিয়ে আলোচনা। সময়ের আবর্তে সেই জনপ্রিয়তা কিছুটা ম্লান হয়ে গেলেও এখনো ফুটবল বলতে মানুষের মনে ভিন্ন অনুভূতি কাজ করে। জনমানুষের মনে ফুটবলের জনপ্রিয়তা এখনো আকাশচুম্বী। সময়োপযোগী উদ্যোগ ও পরিকল্পনা গ্রহণের মাধ্যমে ফুটবলকে আবার তার সোনালী অতীতে ফিরিয়ে নেয়া যাবে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার মাধ্যমে ফুটবলকে নিয়ে নতুন পরিকল্পনা হাতে নেয়া হচ্ছে। জেলার প্রান্তিক পর্যায়ে ফুটবল খেলোয়াড় তৈরির জন্য বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে।প্রান্তিক পর্যায়ে পর্যাপ্ত মাঠ ও খেলার পরিবেশ ফিরিয়ে আনতে সম্বলিত উদ্যোগে কাজ চলছে। আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে এই উদ্যোগ বাস্তবায়নে একাত্ম হতে হবে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) কুয়াইশ বুড়িশ্চর সম্মিলন উচ্চ বিদ্যালয় মাঠে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গনি চৌধুরী।

এস এম সরোয়ার আলমের সভাপতিত্বে ও মনসুর আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে শিকারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু আলম, সাবেক আহবায়ক আলমগীর চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক আবদুল খালেক, আওয়ামীলীগ নেতা প্রকৌশলী আবুল কালাম, কুয়াইশ বুড়িশ্চর শেখ মোহাম্মদ সিটি কর্পোরেশন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ জয়নাল আবেদীন, কুয়াইশ বুড়িশ্চর হাই স্কুলের প্রধান শিক্ষক নন্দন কুমার বড়ুয়া, শিকারপুর ইউনিয়ন পরিষদ সদস্য লোকমান হাকিম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় আওয়ামীলীগ নেতা মো. জাহেদ, মো.ফারুক, মো. রাশেদ, যুবলীগ নেতা মনিরুজ্জামান, কায়সার মিয়া, কামরুল হোসেন রেজা, জামশেদ চৌধুরী, মামশেদ আনোয়ার, মনজুর মোর্শেদ, সালমান হোসেন, মোরশেদ আলমসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও ক্রীড়া সংগঠন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।