নির্বাচিত হলে বোয়ালখালী পৌরসভাবাসীকে সর্বোচ্চ সেবা দিতে প্রস্তুত: মেয়র প্রার্থী ওয়াসিম মুরাদ

চট্টগ্রামের ব্যাপক আলোচিত বোয়ালখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে এগিয়ে আছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোহাম্মদ ওয়াসীম মুরাদ।

তিনি ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নির্বাচনী এলাকায় ধারাবাহিকভাবে মতবিনিময় সভা করে যাচ্ছেন। ছুঁটে বেড়াচ্ছেন পৌরসভার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের মধ্য দিয়ে তিনি সাধারণ ভোটারদের আস্থা অর্জন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জানা যায়, ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হওয়ার পর বিভিন্ন সময় হামলা-মামলার স্বীকার হন ওয়াসিম মুরাদ। একেবারে তৃণমূল পর্যায় হতে উঠে আসা ওয়াসিম মুরাদ দলের দুঃসময়ে (১৯৮৮) সালে পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক ছিলেন।

১৯৯০ সালে পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

১৯৯৩ সালে পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ছিলেন।

১৯৯৮ সালে বোয়ালখালী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৩ সালে দক্ষিণ জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন।

২০১৬ সালে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির সদস্য ছিলেন।

এবং সর্বশেষে তিনি বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক হয়ে উপজেলা আওয়ামী পরিবারে অবদান রেখে যাচ্ছেন। তিনি আরও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

রাজনৈতিক প্রতিপক্ষের হাতে বারবার নির্যাতিত ও ১৯৯৮ সালে শিবির কর্তৃক অপহৃত হওয়া এই সাবেক ছাত্রনেতা সন্ত্রাসীদের হাতে বারবার নির্যাতিত হয়ে মর্মান্তিক ভাবে আহত হয়ে কয়েকবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন।

রাজনৈতিক জীবনে অনেক বাধাবিপত্তি পাড়ি দিয়ে আসা ওয়াসিম মুরাদ বোয়ালখালীর সাংসদ ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযাদ্ধা মোছলেম উদ্দিন আহমেদ এর বিভিন্ন উন্নয়ন মূলক ও মানবিক কর্মকান্ডে ভূমিকা রেখে যাচ্ছেন।

বিশেষ করে করোনা মহামারীতে অসংখ্য মানুষকে ত্রাণ বিতরণ, মৃত ব্যক্তির লাশ দাফন-কাফন, আইসোলেশন সেন্টার, রমজান মাসে চিকিৎসকদের জন্য সেহেরীর খাবার সরবরাহ কার্যক্রমে তার ভূমিকা ছিল অগ্রগণ্য।

বোয়ালখালী পৌরসভার নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে ব্যক্তি জীবনে অতন্ত সৎ ও সজ্জন ব্যাক্তি মোহাম্মদ ওয়াসীম মুরাদ চট্টগ্রাম নিউজ কে বলেন, আমি ছাত্রজীবন থেকে শুরু করে এই পর্যন্ত দীর্ঘদিন ধরে দলীয় কর্মকান্ডে একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। বোয়ালখালীর সাংসদ আমার নেতা মোছলেম উদ্দীন আহমদের নির্দেশে মানুষের পাশে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছি।

আগামী দিনে বোয়ালখালী পৌরসভার নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দল থেকে “নৌকা” প্রতীকে মেয়র পদে মনোনয়ন দিলে নির্বাচিত হওয়ার পর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আমি পৌরবাসীর জন্য একজন সেবক হিসেবে নিজের সর্বোচ্চ উজাড় করে সেবা করে যাবো। বোয়ালখালী পৌরসভাকে একটি পরিচ্ছন্ন, শিক্ষা বান্ধব, সন্ত্রস ও মাদক মুক্ত, মডেল এবং আধুনিক পৌরসভায় রূপান্তর করবো।
ইনশা আল্লাহ।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।