রোনালদোর হ্যাটট্রিক, জুভেন্টাসের সহজ জয়

ইতালিয়ান সিরি’আ লিগে নিজের দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মাত্র ৩২ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক পূর্ণ করেন সিআরসেভেন। কালিয়ারির বিপক্ষে তার হ্যাটট্রিকে ভর করে সহজ জয় পেয়েছে জুভেন্টাস।

রোববার (১৪ মার্চ) রাতে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলের ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। স্বাগতিকদের একমাত্র গোলটি করেন জিওভান্নি সিমেওনে। এই কালিয়ারির বিপক্ষেই জুভেন্টাসের জার্সিতে ২০২০ সালের জানুয়ারিতে প্রথম হ্যাটট্রিক করেছিলেন রোনালদো।

১০ মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন রোনালদো। হুয়ান কুয়াদরাদোর কর্নারে লাফিয়ে জোরালো হেডে লক্ষ্য ভেদ করেন এই পর্তুগিজ তারকা। এরপর ২৫ মিনিটের মাথায় ডান পায়ের শটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোল করেন। এর সাত মিনিট পর দারুণ নৈপুণ্যে হ্যাটট্রিক পূর্ণ হয় রোনালদোর। ফেদেরিকো চিয়েসার পাস পেয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন সিআরসেভেন।

তাতেই বিরতিতে যাওয়ার আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ইতালির চ্যাম্পিয়নরা। অন্যদিকে এটা ছিল রোনালদোর ক্যারিয়ারের ৫৭তম হ্যাটট্রিক। তবে ইতালিতে তৃতীয়। আর আসরে এখন পর্যন্ত ২৩ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতাও এই তারকা।

বিরতির পর ফিরে জুভেন্টাস আর কোনো গোলের দেখা না পেলেও কালিয়ারি একটি গোল শোধ দেয়। ৬১ মিনিটের মাথায় গোলটি করেন জিওভানি সিমিওনি। ডান দিক থেকে জাপ্পার পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে বল জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

যোগ করা সময়ের শেষ মিনিটে চতুর্থ গোলের সুযোগ পায় রোনালদো। কিন্তু তার শট দারুণ নৈপুণ্যে রুখে দেন কালিয়ারি গোলরক্ষক।

এই জয়ে ২৬ ম্যাচ থেকে ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জুভেন্টাস। ১ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে এসি মিলান। আর ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। তবে ২৭ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে কালিয়ারি।