মর্নিংসান২৪ডটকম Date:০৪-০৮-২০১৪ Time:১০:১৬ অপরাহ্ণ


মুন্সিগঞ্জ প্রতিনিধি,৫ আগস্ট : মুন্সিগঞ্জের লৌহজং চ্যানেলে পদ্মানদীতে অন্তত ২শ যাত্রী নিয়ে এমভি পিনাক-৬ নামে একটি যাত্রীবাহী লঞ্চ ডুবেগেছে। এ পর্যন্ত ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কাওড়াকান্দি থেকে মাওয়া যাওয়ার পথে প্রবল ঢেউয়ের কবলে পড়ে সোমবার বেলা ১১টায় লঞ্চটি ডুবে যায়্‌। দুর্ঘটনার পরপরই একশ’র বেশী যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে।বাকীদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিআইডব্লিউটিএ, পুলিশ, সেনা বাহিনী, নৌ-বাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নারায়নগঞ্জ থেকে উদ্ধাকারীজাহাজ হামজা  ঘটনাস্থলের পথে রয়েছে। নদী উত্তাল থাকার  কারণে দুর্ঘটনারস্থান নির্ধারণ করা যাচ্ছে না এবং উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে। উদ্ধারকাজতদারকি করছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

এদিকে, লঞ্চদুর্ঘটনার কারণ অনুসন্ধানে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করেছে নৌ-পরিবহনমন্ত্রনালয় এবং সমুদ্র পরিবহন অধিদপ্তর। এই কমিটিকে আগামী ১০ দিনের মধ্যেরিপোর্ট দিতে বলা হয়েছে।

অন্যদিকে, ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারেসর্বাত্মক চেষ্টা চালিয়ে যেতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিকেলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সহকারী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিতকরেছেন।

দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী» « জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে: তথ্যমন্ত্রী» « শীতার্তদের পাশে সামাজিক সংগঠন ‘চেতনায় মুজিব’» « ষড়যন্ত্র হচ্ছে, চ্যালেঞ্জের মুখে এগিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা: ওবায়দুল কাদের» « বর্তমান সরকারের আমলে মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে: তথ্যমন্ত্রী» « উখিয়ায় আগুনে পুড়ল ৫০ দোকান» « মুজিববর্ষের প্রথম উপহার ই-পাসপোর্ট বললেন প্রধানমন্ত্রী» « এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ» « পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» «