মর্নিংসান২৪ডটকম Date:০৪-০৩-২০১৫ Time:৬:২২ অপরাহ্ণ


imagesঢাকা অফিস: একুশে টিভির সিনিয়র সাংবাদিক কনক সরোয়ারকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিলম্বে তার মুক্তি দাবি করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)র সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান আজ বুধবার এক যুক্ত বিবৃতিতে কনক সরোয়ারকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার আশু মুক্তি দাবি করেছেন।সাংবাদিক নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, এ ধরনের কার্যকলাপ ভিন্ন মতের সাংবাদিকদের কণ্ঠরোধের শামিল। বিবৃতিতে এই বক্র পথ থেকে ক্ষমতাসীনদের ফিরে আসার আহ্বান জানান সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় নিরাপদ সাংবাদিকতা নিশ্চিতে সাংবাদিক সমাজ রুখে দাঁড়াতে বাধ্য হবে বলে বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।
বিএফইউজে-ডিইউজের অবস্থান কর্মসূচি বৃহস্পতিবারগণমাধ্যম ব্যক্তিত্বদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া, মাহমুদুর রহমান, মোসাদ্দেক আলী, আবদুস সালাম ও কনক সরোয়ারের মুক্তি, সাগর-রুনির প্রকৃত খুনীদের গ্রেফতার, গণবিরোধী সম্প্রচার নীতিমালা বাতিল, সেন্সরশিপ প্রত্যাহার, মুক্ত ও স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার দাবিতে বিএফইউজে ও ডিইউজের উদ্যোগে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়েছে। উক্ত অবস্থান কর্মসূচিতে মুক্ত ও স্বাধীন গণমাধ্যমে বিশ্বাসীদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী» « জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে: তথ্যমন্ত্রী» « শীতার্তদের পাশে সামাজিক সংগঠন ‘চেতনায় মুজিব’» « ষড়যন্ত্র হচ্ছে, চ্যালেঞ্জের মুখে এগিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা: ওবায়দুল কাদের» « বর্তমান সরকারের আমলে মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে: তথ্যমন্ত্রী» « উখিয়ায় আগুনে পুড়ল ৫০ দোকান» « মুজিববর্ষের প্রথম উপহার ই-পাসপোর্ট বললেন প্রধানমন্ত্রী» « এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ» « পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» «