নোয়াখালীতে মিছিলে পুলিশের গুলি, শিবিরকর্মী নিহত

imagesনিজস্ব প্রতিবেদক: নোয়াখালী শহরে জামায়াত-শিবিরের মিছিলে পুলিশ গুলি চালালে ছাত্রশিবিরের এক কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো বেশ কয়েকজন গুলিবিদ্ধ এবং একজনকে পুলিশ আটক করেছে।
সোমবার দুপুরে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহালের প্রতিবাদে দলটির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ তাতে গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান ছাত্রশিবিরের এক কর্মী। তবে তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি। স্থানীয়রা জানায়, সকাল সোয়া ১১টার দিকে মাইজদীর মফিজ প্লাজার সামনের প্রধান সড়কে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা একটি মিছিল বের করে।
এ সময় মিছিলটি সামনে এগোতে চাইলে পুলিশ তাতে গুলি চালায়। এতে বেশ কয়েকজন আহত হন। আর গুলিবিদ্ধ হয়ে ছাত্রশিবিরের এককর্মী নিহত হন।তবে গুলিতে শিবিরকর্মী নিহতের ঘটনা অস্বীকার করে সুধারাম থানার ওসি আনোয়ার হোসেন বলেন, জামায়াত নেতা কামারুজ্জমানের ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ার পর জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শহরে একটি ঝটিকা মিছিল বের করার চেষ্টা করে। পুলিশ এতে বাধা দিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশ শটগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।এ সময় দৌঁড়ে পালাতে গিয়ে রাস্তার পাশের নর্দমায় পড়ে ছাত্রশিবির এক কর্মীর নিহত হয় বলে দাবি করেন ওসি।তিনি জানান, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।