মর্নিংসান২৪ডটকম Date:১৫-০৪-২০১৫ Time:৫:৪৬ অপরাহ্ণ


_DSC0513চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম প্রেস কাবের আয়োজনে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্য দিয়ে উদযাপিত হয়ে গেলো পহেলা বৈশাখ। এসো হে বৈশাখ এসো এসো- এই গান দিয়ে শুরু হয় বাংলা নতুন বছরের প্রথম দিন বৈশাখ বরণ অনুষ্ঠান। মঙ্গলবার সকালে বৈশাখের প্রথম দিনে চট্টগ্রাম প্রেস কাব বর্ণিলভাবে সাজানো হয়। সকালে প্রেসকাব চত্বরে বেলুন উড়িয়ে বৈশাখী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশবরেণ্য চলচ্চিত্র অভিনেতা ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রধান ইলিয়াছ কাঞ্চন। এর পর নগরীর রীমা কনভেনশন সেন্টারে আয়োজিত সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে এই চলচ্চিত্র অভিনেতা বলেন, অতীতের সব জীর্ণতা দৈন্যতা ভুলে নতুন বছরে নতুন কিছু করার অঙ্গিকার করতে হবে। ভালো কিছু করার প্রত্যয় নিতে হবে। জীবন একটাই। তাই এই এক জীবনে মানুষের কল্যাণে ভালো কিছু করে যেতে পারলে সেটাই হবে স্বার্থকতা। অন্যথায় সবই ব্যর্থ। সকাল থেকে ‘মেতে উঠি উৎসবে বৈশাখী আনন্দে’ শীর্ষক বৈশাখী উৎসবে পরিবার নিয়ে হাজির হন চট্টগ্রাম প্রেস কাবের সদস্যরা। লাল সাদা জামা কাপড় মাথায় ফুল গুঁজে তরুণ-তরুণীরা হাজির হন এখানে। পাপেট শো, জাদু প্রদর্শনী, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ ও সব শেষে র‌্যাফেল ড্র’ এর মাধ্যমে অনুষ্ঠানমালার সমাপ্তি ঘটে। উৎসবস্থলে চিরায়ত বাঙালির ঐতিহ্যের খাবার খই, মোয়া, নাড়ুসহ আরো বিভিন্ন মুখরোচক খাবার সকলের মাঝে আনন্দ এবং তৃপ্তির সমন্বয় ঘটিয়েছে। দুপুরে ছিল বাঙালিয়ানা খাবারের আয়োজন।
প্রেস কাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় ইলিয়াছ কাঞ্চন ছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, নগর বিএনপি সভাপতি ও সাবেক বাণিজ্য মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংবাদিক আবেদ খান, চট্টগ্রাম প্রেসকাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী হাজির হয়ে উপস্থিত সাংবাদিক ও তাদের পরিবারবর্গকে নববর্ষের শুভেচ্ছা জানান। প্রেস কাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস কাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। বক্তব্য রাখেন প্রেস কাবের সহ সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা ও সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার। অনুষ্ঠানে প্রধান অতিথি ইলিয়াছ কাঞ্চনকে ক্রেস্ট ও ফুল দিয়ে কাবের পক্ষ থেকে বরণ করে নেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানের আগে ও পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পী মানস পাল চৌধুরী, আকলিমা মুক্তা, লুবনা জান্নাত, সুবর্ণা রহমান, পাপড়ি ভট্টাচার্য, জাহেদ, চ্যানেল আই সেরা কণ্ঠ নাবিলা রেহনুম, আবুল বাশার, কাবের স্থায়ী সদস্য বিশ্বজিৎ বড়–য়া, শিশির বড়–য়ার মেয়ে মিথিলা বড়–য়া প্রমুখ শিল্পী একের পর এক বৈশাখী গানসহ বিভিন্ন পরিবেশনার মাধ্যমে হলভর্তি দর্শকদের আনন্দে মাতিয়ে রাখেন।




সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি: তথ্যমন্ত্রী
১ এপ্রিল থেকে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন নয়: তথ্যমন্ত্রী
পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীর আর নেই
শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৬ নভেম্বর
দৈনিক পূর্বকোণের সম্পাদক তসলিমউদ্দিন আর নেই
মিথ্যা সংবাদ পরিবেশনে বাংলামেইলের সম্পাদকসহ আটক ৩
একুশে টিভির নতুন মালিক এস আলম গ্রুপ
যুগের সাথে তাল মিলিয়ে ফ্যাশন সচেতনতা বাড়ছে : সাংবাদিক শুকলাল দাশ
রাঙ্গুনিয়া প্রেস কাবের মতবিনিময় সভা
পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «