মর্নিংসান২৪ডটকম Date:১৯-০৮-২০১৪ Time:৮:৪৯ অপরাহ্ণ


 
সিলেটে প্রবল বৃষ্টিপাতে ও উজানের পাহাড়ি ঢলে বন্যার সৃষ্টি হযেছে। টানা কয়েকদিনের বৃষ্টির পাশাপাশি পাহাড়ি চলে বন্যায় একের পর এক প্লাবিত হচ্ছে সিলেটের নিম্নাঞ্চল। টানা বর্ষণের কারণে বেড়েছে জনদুর্ভোগ। আর পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় ক্ষতি হয়েছে কৃষকদের।
মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সিলেটে মুষলধারে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। সারাদিন দেখা মেলেনি সূর্যের।
অভিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেটের বিভিন্ন উপজেলায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে সিলেট জেলা প্রশাসন থেকে দেওয়া হয়েছে ত্রাণ ও নগদ টাকা।
খোঁজ নিয়ে জানা গেছে, সিলেটের সদর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের বাসিন্দা পানিবন্দী হয়ে পড়েছেন। পাহাড়ি ঢলে উপজেলার নন্দিরগাঁও, চামাউরা, কান্দিগাঁও, চামাউরাকান্দিসহ বিভিন্ন এলাকার রাস্তাঘাট ডুবে গেছে। লোকজন অন্য স্থানে আশ্রয় নিচ্ছেন। গবাদি পশু সরিয়ে রাখছেন নিরাপদ স্থানে। একইভাবে সিলেটের গোয়াইঘাট, জৈন্তপুর, কোম্পানীগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জ ও বিশ্বনাথ এলাকায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ব্যাপক ক্ষতি হয়েছে আউশ ও রূপা আমনের।
এই সাতটি উপজেলায় প্রায় ১০ হাজার হেক্টর আউশ ও রূপা আমনের বীজতলার ক্ষতি হয়েছে।
সিলেটের আবহাওয়াবিদ অফিস জানায়, আগামী এক সপ্তাহ টানা বৃষ্টিপাত হবে সিলেটে। ২৬ আগস্ট বৃষ্টিপাত আরো বাড়বে। ২৮ আগস্টের পর থেকে বৃষ্টি কিছুটা কমে আসবে। সিলেটের জেলা প্রশাসন পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় বেশি ক্ষতিগ্রস্থ এলাকা হিসেবে গোয়াইনঘাট উপজেলায় ১০ টন চাল ও নগদ ৩০ হাজার টাকা দেওয়া হয়েছে।

 




ম্যানচেস্টারে কনসার্টে ভয়াবহ হামলায় নিহত ১৯
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম’র বিরুদ্ধে অভিযোগের অন্তনেই
ভোটগ্রহণে প্রস্তুত ইসি,আগামীকাল কেন্দ্রে পৌঁছাবে নির্বাচনী উপকরণ
চট্টগ্রামে ১০ পৌরসভায় বিএনপির দলীয় মেয়র প্রার্থী নির্ধারন
বেসরকারি স্কুল-কিন্ডারগার্ডেনেও বাণিজ্য বন্ধ করতে হবে : নগর ছাত্রলীগ
রাউজানবাসী যুদ্ধাপরাধী সালাউদ্দিনের লাশ ঢুকতে দেবেনা
চট্টগ্রামে বিজিবির টহল জোরদার : সর্তক অবস্থায় পুলিশ
শাহ আমানত বিমানবন্দর থেকে ৮২টি স্বর্ণের বার উদ্ধার
চকরিয়ায় ডিলারের গুদাম থেকে ৮’ শ বস্তা সার আটক
পাস্তুরিত দুধ নিয়ে কারসাজি আছে কি না দেখা উচিত: প্রধানমন্ত্রী» « চান্দগাঁওয়ে ডোমখালী খালে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু» « পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্তে নিহত ১৭, আহত ১২» « র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণকারীর নিহত» « গুজব রটনাকারীদের ধরিয়ে দিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর» « লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল বিতরণ» « কক্সবাজার শহর রক্ষায় ঝাউবন করার নির্দেশ প্রধানমন্ত্রীর» « দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর» « সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি» « প্রাইভেটকারে করে এসে ছিনতাইয়ের চেষ্টা, ৩ জনকে গণপিটুনি» «